|

নুসরাত ফারিয়া এখন কী করবেন, সিনেমা না বিয়ে!

প্রকাশিতঃ 12:29 am | December 20, 2018

ফেসবুকে একটা জরিপ/ভোট চালাতে গিয়ে মধুর বিপাকেই পড়েছেন নায়িকা নুসরাত ফারিয়া। জরিপের বিষয় ছিল ২০১৯ সালে কী করা অবশ্যই উচিত, সিনেমা না বিয়ে?

এই জরিপ শুরু হওয়ার পর গত ১৮ ঘণ্টায় মোট ভোট পড়েছে (১৯ ডিসেম্বর বিকাল ৫টা ৩৭ মিনিট পর্যন্ত) ৯৭৮টি। ফারিয়ার ফেসবুক বন্ধু-ভক্ত-স্বজনদের ৭০ ভাগ ভোট পড়েছে বিয়ের পক্ষে! আর ৩০ ভাগ বলছে সিনেমা করার জন্য।

ভোটের এমন পরিস্থিতিতে ফারিয়ার কাছে জিজ্ঞাসা ছিল, কী করবেন তাহলে? ভোটের বিচারে তো ২০১৯ সালে বিয়েটাই করা উচিত! তিনি কাটা কাটা কণ্ঠে বললেন, ‘দুই বছরের আগে বিয়েই করবো না।’

তাহলে কেন এই ভোটাভুটি? তবে কি আমজনতার ভোটের কোনও মূল্য নেই! ফারিয়া এবার বুঝিয়ে বলতে চাইলেন, ‘প্রথমত এই ভোট করার মানে হচ্ছে মানুষের মেন্টালিটি যাচাই করার জন্য। এই ভোটের মূল্য অবশ্যই আছে। নির্বাচনটা না করলে তো টেরই পেতাম না মানুষ আমার বিয়ে নিয়ে এতটা ভাবছে! আমি সত্যিই এই ভোটারদের ভালোবাসি।

যারা বিয়ে করতে বলছেন, তারাও যেমন আমার মঙ্গল চান আবার যারা সিনেমা করতে বলছেন, তারাও তাই। যদিও নতুন বছরে বিয়েটা আমি করতে পারছি না। দুঃখিত। বরং দ্বিগুণ উৎসাহ নিয়ে আরও দুইটা বছর সিনেমা করতে চাই। তারপর ধুমধাম বিয়ে।’

এদিকে এই ভোটের বাইরে কলকাতার নায়কদের পাশ কাটিয়ে নুসরাত ফারিয়ার গেল ক’মাস কেটেছে শাকিবময়! দেশের প্রধান এই নায়কের বিপরীতে এবারই প্রথম কাজ করছেন ফারিয়া। শামীম আহমেদ রনীর পরিচালনায় এই ছবির নাম ‘শাহেন শাহ’। সিনেমার শুটিংয়ের ফাঁকে শাকিব-ফারিয়ার আরও একটি ‘প্রথম’ হয়ে গেল। একসঙ্গে করেছেন বাংলালিংকের বিজ্ঞাপন। বানিয়েছেন আদনান আল রাজীব।

তো কি অবস্থা শাহেন শাহ’র? নুসরাত ফারিয়া বললেন, ‘সিকোয়েন্সের কাজ শেষ। গানের কাজটা বাকি আছে। সেটাও হয়ে যাবে শিগগিরই। ভালোই হচ্ছে।’

প্রশ্নটা যদিও ছিল শাকিব খানকে ঘিরে, উত্তরটা তিনি নিয়ে গেছেন সিনেমার দিকে! নুসরাত ফারিয়া, এভাবেই এগিয়ে যাচ্ছেন পাশ কেটে, ঢাকা টু কলকাতার সিনেমায়- অভীষ্ট লক্ষ্যে।