নড়াইলে হা-ডু-ডু টুর্ণামেন্ট অনুষ্ঠিত রয়েছে জারী গানের আসর

সোহান বোড়া, সদর (নড়াইল) প্রতিনিধি:
নড়াইলে ৮ দলীয় হা-ডু-ডু টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে জারী গানের আসরের ব্যবস্থা করেছে আয়োজকরা। নড়াইল জেলার সদর উপজেলাধীন চাকই-মরিচা-ভবানীপুর চৌরাস্তা বাজার কমিটির উদ্যোগে এই গ্রামীন খেলা ও লোকসংস্কৃতির আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১৬ নভেম্বর) সকাল ১০ ঘটিকায় চাকই গরুর হাট প্রাঙ্গণে এ হা-ডু-ডু টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। এ টুর্ণামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করে।

৮ দলীয় এ হা-ডু-ডু টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ উদ্দিন, পিপিএম। চাকই-মরিচা-ভবানীপুর চৌরাস্তা বাজার কমিটির সভাপতি মোল্যা রাশেদুল ইসলাম সান্টুর সভাপতিত্বে ৮ দলীয় হা-ডু-ডু টুর্ণামেন্টে অংশগ্রহণকারী দলনেতারা হলেন, বিছালী ইউপি চেয়ারম্যান মোঃ আনিসুল ইসলাম, সিঙ্গাশোলপুর ইউপি চেয়ারম্যান শেখ উজ্জ্বল হোসেন, শেখহাটি ইউপি চেয়ারম্যান মোঃ বুলবুল হোসেন, পেড়লী ইউপি চেয়ারম্যান মোঃ জারজিদ হোসেন, বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান মোঃ বাবুল আকতার, চাঁচুড়ী ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম হিরক, শ্রীধরপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, শুভরাড়া ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বিশ্বাস।

প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ উদ্দিন, পিপিএম তাঁর স্বাগত বক্তব্যে বলেন, হা-ডু-ডু খেলা ও জারী গান গ্রামীণ সংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ উপাদান। কিন্তু মানুষ ধীরে ধীরে যান্ত্রিকতার যাতাকলে পিষ্ট হয়ে এবং পৃষ্ঠপোষকতার অভাবে দিনে দিনে এই সংস্কৃতি বিলুপ্ত হতে চলেছে। এ ধরনের ব্যতিক্রমধর্মী আয়োজন করায় আয়োজক কমিটিকেও তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে নড়াইলবাসীকে মাদক, জঙ্গি ও সন্ত্রাস থেকে দূরে থাকার উদাত্ত আহ্বানও জানান তিনি।

শনিবার (১৭ নভেম্বর) রাত ৮ ঘটিকা থেকে চাকই-মরিচা-ভবানীপুর চৌরাস্তা বাজার কমিটির উদ্যোগে গ্রামীণ লোকজ সংস্কৃতির অংশ জারী গানেরও আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *