|

পটুয়াখালীতে চাদাঁ না পেয়ে ৫০ লক্ষ টাকার মাছ লুট করেছে সন্ত্রাসীরা

প্রকাশিতঃ ১০:৩৬ অপরাহ্ন | এপ্রিল ২৪, ২০১৯

পটুয়াখালীতে চাদাঁ না পেয়ে ৫০ লক্ষ টাকার মাছ লুট করেছে সন্ত্রাসীরা

পটুয়াখালী প্রতিনিধিঃ দশ লক্ষা টাকা চাদাঁ না পেয়ে বিশ একর জমির ঘেরে চাষকৃত ৫০ লক্ষ টাকার মাছ লুট করে নিয়েছে চাঁদাবাজ সন্ত্রাসী বাহিনী। এ ঘটনা ঘটেছে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ এলাকায়।

বুধবার সকালে পটুয়াখালী প্রেসক্লাবে জনাকীর্ন এক সাংবাদিক সম্মেলনে এক লিখিত বক্তব্যে অভিযোগ করেন ঘের মালিক মোঃ বশির খান।

এ অভিযোগ সূত্রে জানাগেছে, এলাকার চিহ্নিত সন্ত্রাসী চাঁদাবাজ জালাল খান ও শাহ আলম খান বাহিনী মাছ চাষী বশির খানের কাছে ১০ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছিল। এ চাঁদা টাকা না দেয়ায় ঘটনার দিন ১৮ এপ্রিল বৃহস্পতিবার রাত ১০ টা থেকে পরের দিন শুক্রবার দুপুর পর্যন্ত বশির খানের ঘেরের প্রায় ৫০ লক্ষ টাকা মূল্যোর মাছ ধরে নিয়ে গিয়েছে চাঁদাবাজ সন্ত্রাসী জালাল খান (৪৫), মো: শাহলাম খান (৪০), সোহাগ মাতুব্বার (২৮), আবুতাহের (৪০), রফিক প্যাদা (৪৫), নেছার খান (২২), শহিদুল খান (৩৮), খলিল প্যাদা (৪৫), মাসুদ জোমাদ্দার, ইফরাজ, টিটু মুন্সী (২৬), মো: নাসির মুন্সি (৪৫), রানা (২২), রাজিব (২৫), শাহাবালী (৩৮), ছালাম সরদার (৪৫), জুলহাস দফাদার (৩৩), শাহজালাল (৪৫), রিয়াজ (২৮), মোফাজ্জেল দালাল (৪৫), জলিল দালাল (৪৮) ও মো: মাসুদ প্যাদা (৩৮) সহ অজ্ঞাত আরো ১৩০/১৫০ জন লোক তান্ডব চালিয়ে চাষকৃত ঘেরের মাছ ধরে নিয়ে যায়।

সংবাদ সম্মেলনে বশির খান জানান, তার ছেলে রিফাত খান বাধা দিতে গেলে তাকে বেঁধে রেখে হত্যার হুমকি দেয়। এ সময় ছেলে রিফাত সন্ত্রাসীদের হাতে পায়ে ধরে এলাকা থেকে চলে আসে। সন্ত্রাসীরা ঘেরের মাছ ধরে নিয়ে যাওয়ার সময় ঘেরের বাঁধ কেটে দেয়।

এ ঘটনা পুলিশ ফাঁড়িতে অভিযোগ করলে, ফাঁড়ির এস. আই সুদেব ঘটনাস্থলে গিয়ে বাঁধা নিষেধ করে চলে আসে। পুলিশ চলে আসার পর সন্ত্রাসীরা পুনঃরায় উক্ত ঘেরের মাছ ধরে নিয়ে যায়।

মাছচাষী বশির খান কোন প্রতিকার না পেয়ে জীবনের নিরাপত্তার জন্য পটুয়াখালী চলে আসে এবং উল্লেখিত চাঁদাবাজ, মাছ লুটার সন্ত্রাসীদের বিচারদাবীতে সাংবাদিক সম্মেলন করতে বাধ্য হয়েছেন বলে জানান তিনি (বশির খান)। সংবাদ সম্মেলনে তার সাথে ছিলেন তারই শ্বশুড় জাহাঙ্গীর হাওলাদার।

দেখা হয়েছে: 58
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ [email protected]
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।