|

বরিশালে কিশোর গ্যাংয়ের হাতে রক্তাক্ত কলেজের উপাধ্যক্ষ

প্রকাশিতঃ ১:০১ পূর্বাহ্ন | জুলাই ২৬, ২০১৯

বরিশালে কিশোর গ্যাংয়ের হাতে রক্তাক্ত কলেজের উপাধ্যক্ষ

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের বাকেরগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকা, বাবু বাহিনীর হামলায় আহত হওয়ার ঘটনায় মামলা । বুধবার রাতে তিনি নিজেই বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় এ মামলাটি করেন।

মামলায় বাহিনীর প্রধান আশরাফুজ্জামান ওরফে বাবু ও তার সহযোগী মেহেদী হাসান সিকদারকে আসামি করা হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলা আওয়ামী লীগ নেতা মনির ডাকুয়ার ছেলে আশরাফুজ্জামান ওরফে বাবুর। বাবার প্রভাব খাটিয়ে সে দীর্ঘদিন যাবত কলেজ ক্যাম্পাসে নানা ধরনের অপকর্ম করে আসছিল।

নিজেকে ছাত্রলীগ নেতা দাবি করা এই বখাটের ১০ থেকে ১৫ জনের একটি গ্যাং আছে। বাবু ও তার সহযোগীরা কলেজে ঢুকে প্রায়ই ছাত্রীদের উত্যক্ত করত। এছাড়া মাদক ব্যবসায় জড়িত থাকারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বাকেরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক জসিম উদ্দিন বলেন, কলেজ চলাকালীন সময় বহিরাগত সন্ত্রাসী আশরাফুজ্জামান ওরফে বাবু ও তার সহযোগি মেহেদী হাসান সিকদারসহ অন্য সহযোগিরা দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে ঢুকে ছাত্রীদের উত্যক্ত করে আসছিল।

তিনি বলেন, বুধবার বেলা ১১টার দিকে কলেজ চলাকালীন সন্ত্রাসী বাবু ও মেহেদী ক্যাম্পাসে ঢুকে আড্ডা দিতে থাকলে দফতরি মুনসুর তাদের বের হয়ে যেতে বলেন। এ সময় তারা মুনসুরকে গালিগালাজ করলে সে অফিসে এসে বিষয়টি উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকারকে জানায়। উপাধ্যক্ষ তখন ক্লাস চলাকালীন সময়ে বাবু ও তার সহযোগিদের কলেজ ক্যাম্পাসে ঢুকে আড্ডা দিতে নিষেধ করেন।

তিনি আরও বলেন, এতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসী মেহেদী উপাধ্যক্ষের নাকে আঘাত করে রক্তাক্ত করেন। এ সময় বাবুও উপাধ্যক্ষকে অশ্লীল ভাষায় গালাগাল করে। তখন শিক্ষার্থীরা এগিয়ে এলে বাবু ও তার সহযোগি মেহেদী পালিয়ে যায়।

পরে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে। খবর পেয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ তাৎক্ষণিক ঘটনাস্থল পরির্দশন করে দোষীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার আশ্বাস দেন। পরে বাকেরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে মেহেদী হাসান সিকদারকে গ্রেফতার করলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়।

হামলার শিকার উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকার বলেন, দীর্ঘদিন ধরে বাবু বাহিনী ক্লাশ চলাকালীন মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়া, মেয়েদের উত্যক্তসহ নানা অপকর্ম করত। বুধবার বেলা ১১টার দিকে বাবু ও মেহেদীকে ক্যাম্প্যাস থেকে চেলে যেতে বললে তারা আমার ওপর হামলা চালায়। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান তিনি।

কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান দোলন এ ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, হামলাকারীদের সঙ্গে কলেজ ছাত্রলীগের কোনো সম্পর্ক নেই। প্রধান অভিযুক্ত বাবু ডাকুয়কে আজ (২৫ জুলাই) সকালের মধ্যে গ্রেফতার করা না হলে তারা মানববন্ধন, বিক্ষোভ-সমাবেশ ও সড়ক অবরোধসহ বৃহত্তর কর্মসূচি পালন করবেন।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ জানান, শিক্ষকদের ওপর হামলার ঘটনার পর তাৎক্ষণিক অভিযান চালিয়ে মেহেদীকে বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। পলাতক বাবুকে গ্রেফতারে অভিযান চলছে। অপরাধী যেই হোক তাকে ছাড় দেয়া হবে না।

দেখা হয়েছে: 48
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • ভারপ্রাপ্ত সম্পাদকঃ ফয়সাল হাওলাদার মোবাইল ০১৭৩২-৩৭৯৯৮২
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।