|

বেনাপোল কাস্টমস্ হাউসে পরামর্শক কমিটির মত বিনিময় সভা

প্রকাশিতঃ ১০:৩৯ অপরাহ্ণ | ডিসেম্বর ০৩, ২০১৮

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল (যশোর) প্রতিনিধি :

“নিরাপদ কাস্টমস নিরাপদ বানিজ্য“ এই শ্লোগানকে সামনে রেখে সোমবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউস ক্লাবে পরামর্শক কমিটির এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে এ পরামর্শক কমিটির সভায় স্থলবন্দর বেনাপোলের উন্নয়ন, যানজট নিরসন, অটোমেশন চালু, ওয়েব্রীজ ওজন মাপা যন্ত্র এবং আমদানি-রফতানি ব্যবসা বাণিজ্য সম্প্রসারন ও চেকপোষ্ট কাস্টমসের অভ্যন্তরে পাসপোর্ট দালালদের অত্যাচার ও বাইরে পাসপোর্টযাত্রীদের বিজিবি কর্তৃক তল্লাশি নিয়ে ব্যাপক আলোচনা হয়।

সভায় উপস্থিত ছিলেন কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক শামীমুর রহমান, যুগ্ম কমিশনার শহিদুল ইসলাম, শাকিলা পারভিন, ডেপুটি কমিশনার জাকির হোসাইন, পারভেজ রেজা, ৪৯ বিজিবির টু আইসি নজরুল ইসলাম, কাস্টম হাউসের সহকারী কমিশনার কাজী মুর্শিদা আক্তার, উত্তম চাকমা, নুচপ্রু, আব্দুল মতিন, আকরাম হোসেন, বেনাপোল সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন, সাবেক সভাপতি আলহাজ্ব শামছুর রহমান, সাধারন সম্পাদক এমদাদুল হক লতা, যুগ্ম সম্পাদক মহসিন মিলন বেনাপোল পৌর সভার প্যানেল মেয়র শাহাবুদ্দিন মন্টু, ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদক আজিম উদ্দিন গাজী প্রমুখ।

আলোচনা সভায় স্থান পায় বেনাপোল বন্দরকে গতিশিল ও ব্যবসা বানিজ্যকে দ্রুত সম্পাসারন করতে বেনাপোলকে পুর্নাঙ্গভাবে যানজট মুক্ত করতে হবে। ইতিমধ্যে ২৫ একর জমি বরাদ্দ নিয়ে সেখানে আমদানিকৃত গাড়ি রাখা হচ্ছে যার ফলে অনেকটা যানজট মুক্ত বেনাপোলের প্রধান সড়ক।

এছাড়া আরো ২০০ একর জমি অধিগ্রহনের প্রক্রিয়া চলছে। এই জমি অধিগ্রহন হলে বেনাপোলের যানজট সম্পুর্ন ভাবে রিরুপন হবে বলে আশা করেন কর্মকর্তারা। এ ছাড়া সঠিক ভাবে আমদানি পন্য মাপার জন্য ওয়েব্রিজ ও ওজন মাপক যন্ত্রর দ্রুত প্রয়োজন। শুল্ক ফাঁকি দিয়ে যাতে কোন পন্য আমদানি না হয় সে দিকে কাস্টমসকে সহযোগিতা করতে বন্দর ও ব্যবসায়িদের অনুরোধ করেন কমিশনার বেলাল হোসাইন চৌধুরী।

বেনাপোল সিএন্ড এফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান অভিযোগ করে বলেন, আন্তর্জাতিক চেকপোস্টে দিয়ে দেশী বিদেশী পর্যটক যাতায়াত করে থাকে। সেখানে কাস্টমস তল্লাশির পর আবার বিজিবি একই পাসপোর্টযাত্রীদের তল্লাশি করায় বেনাপোলের সুনাম ক্ষুন্ম হচ্ছে। অবিলম্বে বিজিবি‘র চেকপোষ্ট এখান থেকে সরিয়ে নেওয়ার আহবান জানান।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com