|

রাজশাহীতে ১০০টি গার্মেন্ট কারখানা গড়ে তোলা হবে:মেয়র লিটন

প্রকাশিতঃ ৯:১৮ অপরাহ্ণ | নভেম্বর ২১, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীতে বড় ধরনের কর্মসংস্থানের জন্য অন্তত ১০০টি গার্মেন্ট কারখানা গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মঙ্গলবার রাজশাহীতে শীতবস্ত্র, সিল্ক, হস্ত ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উইমেন এন্টারপ্রিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ওয়েব) নগর ভবনের গ্রিন প্লাজায় মাসব্যাপি এই মেলার আয়োজন করেছে। মেয়র বলেন, রাজশাহীতে ১০০টি গার্মেন্ট কারখানা করা হলে নূন্যতম ১ লাখ মানুষের কর্মসংস্থানের হবে।

তিনি আরো বলেন, রাজশাহীতে গার্মেন্ট হলে বিনামূল্যে নারীদের প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি সহজ শর্তে ঋণ দিয়ে নগরীতে আরও বেশি সংখ্যক নারী উদ্যোক্তা সৃষ্টি করা হবে। সিটি করপোরেশনের নির্মাণাধীন বিভিন্ন মার্কেটে সহজ শর্তে তাদের দোকানও বরাদ্দ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো. লিয়াকত আলী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) আনোয়ার হোসেন, স্থানীয় দৈনিক আমাদের রাজশাহীর সম্পাদক আফজাল হোসেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান ও জাতীয় মহিলা সংস্থার জেলা শাখার চেয়ারম্যান মর্জিনা পারভীন।

সভাপতিত্ব করেন ওয়েবের জেলা শাখার সভাপতি আঞ্জুমান আরা পারভীন। অনুষ্ঠান শেষে অতিথিরা বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। ওয়েব তাদের ১৪তম বর্ষপূর্তি উপলক্ষে এ মেলার আয়োজন করেছে। আগামী একমাস মেলা চলবে। মেলায় নারীদের হস্ত ও কুটির শিল্পের নানা পণ্যসহ সিল্কের পোশাকের বেশকিছু স্টল বসেছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com