|

শরীয়তপুরে মন্ত্রীর ছোঁয়ায় উন্নয়ের স্বপ্ন নিয়ে জনতার আনন্দ মিছিল

প্রকাশিতঃ ৪:৫০ অপরাহ্ণ | জানুয়ারি ০৭, ২০১৯

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম শরীয়তপুর-২ আসন নড়িয়া সখিপুরের সংসদ সদস্য নির্বাচিত হন অভাবনীয় ভাবে বেশি ভোট পেয়ে।

প্রথম সংসদ সদস্য ‌নির্বা‌চিত হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রীর দায়িত্ব পেলেন একেএম এনামূল হক শামীম।

বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর প্রয়াত আব্দুর রাজ্জাককে মন্ত্রী বানানো হয়। সেসময় তিনি ২০০১ সাল পর্যন্ত পানি সম্পদ মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার মৃত্যুর পর শরীয়তপুরে আর কোনো সাংসদ মন্ত্রী হতে পারেনি। দীর্ঘ ১৯ বছর ( প্রায় ২ যুগ) পেরিয়ে ২০১৯ সালের নতুন সরকারে উপ-মন্ত্রী পদ পেলেন শামীম।

এই খবরে শরীয়তপুরবাসীর মধ্যে জেগেছে আনন্দ স্বপ্ন দেখ‌ছেন জেলার ব্যাপক উন্নয়নের।

পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীমের শিক্ষা ও রাজনৈতিক জীবনঃ স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

১৯৮৪ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হন। এরপর তাকে রাজনীতির মাঠে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তিনি ১৯৮৬ সালে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি, ১৯৮৯ সালে ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে জাকসুর ভিপি নির্বাচিত হন। এরপর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পর পর তিনবার সদস্য ও সহ-সভাপতি পদ লাভ করেন। ১৯৯৪ সালে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হন। টানা ৪ বছর তিনি সফলভাবে দায়িত্ব পালন করেছেন।

এ সময় ততকালীন বিএনপি-জায়ামাত জোট সরকারের হাতে বারবার কারা নির্যাতনের শিকার হয়েছেন। একেএম এনামূল হক শামীম আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক নির্বাচিত হন একাধিকবার। ২০১২ সালে তাকে টানা হয় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিভাগ চট্টগ্রামের দায়িত্ব পালন কর‌ছেন সক্রিয় ভাবে।

এনামুল হক শামীম চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্ব পালনের পাশাপাশি দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে দলীয় নানা কর্মসূচী বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। তিনি এলাকার নদী ভাঙনসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সহায়তা করে ব্যাপক জন‌প্রিয়তায় এ‌সে‌ছেন। এ কে এম এনামুল হক শামীম পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন শরীয়তপুরবাসী।

সেই সাথ আজ নড়িয়া উপজেলায় শরীয়তপুরের আমজনতা এক হয়ে মিস্টি বিতরন ও রং মাখা মাখি করে আনন্দ মিছিলে অংশ নেয়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com