|

শরীয়তপুরে সোজা’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশিতঃ ৮:৩৯ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৯, ২০১৯

শরীয়তপুরে সোজা’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন (সোজা)’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেল সন্ধা ৬ টার দিকে শরীয়তপুর কোর্ট সংলগ্ন সোজা’র অস্থায়ী কার্যালয়ে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোজা’র অস্থায়ী কার্যালয়ে এক আলোচনাসভায় মিলিত হন সাংবাদিকরা। আলোচনাসভা শেষে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

সভায় শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি শরীয়তপুর জার্নাল ডট কমের সম্পাদক ও প্রকাশক অ্যাড. মুরাদ হোসেন মুন্সীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সোজা’র সাধারণ সম্পাদক জাগোনিউজ২৪.কম ও দৈনিক দেশ রুপান্তর পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি মো. ছগির হোসেন, সহসভাপতি দৈনিক বর্তমানের প্রতিনিধি খোরশেদ আলম বাবুল। এ সময় উপস্থিত ছিলেন, দপ্তর সম্পাদক জয়যাত্রা টেলিভিশন ও অপরাধবার্তা.কমের শরীয়তপুর প্রতিনিধি মোঃ মহসিন রেজা রিপন, সোজা’র সহসভাপতি দীপ্ত টেলিভিশনের প্রতিনিধি রাজিব হোসেন রাজন, যুগ্মসাধারণ সম্পাদক রয়েল টিভির সোহাগ খান সুজন, সহসাংগঠনিক সম্পাদক মানবাধিকারপ্রতিদিন.কমের সমীর চন্দ্র শীল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীয়তপুরজার্নালের সুপ্তা চৌধুরী, সদস্য দৈনিক সময়ের আলো মিজানুর রহমান মোল্যা, শরীয়তপুরজার্নালের আব্দুল মোতালেব সুমন প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন (সোজা)’র কমিটি গঠন করা হয়। তখন কমিটিতে সভাপতি ছিলেন চ্যানেল২৪ এর মনির হোসেন সাজিদ ও সাধারণ সম্পাদক ছিলেন শরীয়তপুর জার্নাল ডট কমের সম্পাদক অ্যাড. মুরাদ হোসেন মুন্সী। প্রতিষ্ঠা হওয়ার পর আজ পাঁচ বছর অতিবাহিত করলো।

তারা বলেন, সারা বাংলাদেশে বিভিন্ন কারণে সাংবাদিকগণ লাঞ্চিত হচ্ছে। এক প্লাটফর্মে না থাকার কারণে লাঞ্চিত হচ্ছেন। তাই শরীয়তপুরে সোজা’র কমিটির মাধ্যমে আমরা এক হতে পেরেছি। যাতে করে একে অপরের বিপদে সহযোগিতায় আসতে পারি। বর্তমানে সারা বিশ্বে অনলাইন পোর্টাল এগিয়ে যাচ্ছে। এখন অনলাইনের যুগ। তাই আমরা অনলাইনের যুগে পিঁছিয়ে পরতে চাই না।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোওয়াত করেন সোজা’র অর্থ বিষয়ক সম্পাদক দৈনিক রুদ্রবার্তা’র আনিছুর রহমান ও গীতা থেকে পাঠ করেন যুগ্মসাধারণ সম্পাদক দৈনিক আমার সংবাদের রুপক চক্রবর্তী।

পরে সম্প্রতি সোজা’র যুগ্ম-সাধারণ সম্পাদক ও অধিকার.নিউজের শরীয়তপুর প্রতিনিধি জাবেদ শেখের স্ত্রী শারমিন আক্তার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৯ আগষ্ট মারা যান। শারমিনের স্বরণে শোক প্রস্তাব করে এক মিনিটে নিরবতা পালন করা হয়।

দেখা হয়েছে: 39
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।