|

সরকারি কলেজে বেতন কমানোর দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশিতঃ ২:২৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৩, ২০১৯

সরকারি কলেজে বেতন কমানোর দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আব্দুল আলীম প্রামানিক, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া সরকারি কলেজে বেতন কমানোর দাবিতে আজ সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। অবরোধের ফলে গঙ্গাচড়া টু রংপুর সড়কের দু-পার্শে¦ দুই কি:মি: যানজটের সৃষ্টি হয়। বিশৃংখলা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়। পরে ইউএনও’র হস্তক্ষেপে শিক্ষার্খীরা অবরোধ তুলে নেয়।

শিক্ষার্থীরা জানায়, গঙ্গাচড়া সরকারি কলেজে সরকারি হওয়ার পরও নিয়মনীতির তোয়াক্কা না করে পূর্বে মতই শিক্ষার্থীদের কাছ থেকে বেতন ৫’শ টাকা, অন্যান্য ফি আদায় করে আসছে। অর্নাস দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফরম পূরণের জন্য বেতন ও অন্যান্য ফিসহ ৯ হাজার টাকার অধিক নির্ধারণ করা হয়। যা গ্রামাঞ্চলের অধিকাংশ পরিবারের দেওয়া সম্ভব নয়।

সরকারি কলেজে অতিরিক্ত বেতন কমানোর দাবিতে অর্নাস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে অধ্যক্ষের কাছে দাবি করে আসছে, কিন্তু কলেজের অধ্যক্ষ তাদের দাবির প্রতি কোন কর্নপাত না করায় গতকাল সোমবার সকালে শিক্ষার্থীরা কলেজ মোড়ে গঙ্গাচড়া-রংপুর সড়কে বিক্ষোভ মিছিল করে ওই স্থানে সড়ক অবরোধ করে।

দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত সড়ক অবরোধের ফলে সড়কে যানবাহন চলাচল করতে না পেরে যাজটের সৃষ্টি হয়। বিশৃংখলা এড়াতে থানা পুলিশ মোতায়েন করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বললে অবরোধ তুলে নেয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম শিক্ষার্থীদের প্রতিনিধি নিয়ে অধ্যক্ষর কক্ষে অধ্যক্ষের সাথে আলোচনা করে ৬ মাসের বেতন কম নিয়ে শিক্ষার্থীদের ফরম পূরণের সিদ্ধান্ত নেয়। আলোচনায় উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল, ওসি মশিউর রহমান গণ্যমান ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এনামুল হক জানান, কলেজ সরকারি হলেও এখন সরকারি কোন সুযোগ সুবিধা প্রতিষ্ঠান। ফলে শিক্ষার্থীদের কাছ থেকে বেতন নেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের দাবির কারণে তাদের পরীক্ষার ফরম পূরণে ৬ মাসের কম নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বলেন, শিক্ষার্থীদের ৬ মাসের বেতন কমে ফরম পূরণের অনুমতি দেওয়া হয়। পরবর্তীতে সরকারি নিয়ম মোতাবেক সিদ্ধান্ত নেওয়া হবে।

দেখা হয়েছে: 51
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।