|

অক্টোবরেই পদ্মা সেতুর উদ্বোধন-ওবায়দুল কাদের

প্রকাশিতঃ ৭:১০ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৯, ২০১৮

অক্টোবরেই পদ্মা সেতুর উদ্বোধন-ওবায়দুল কাদের

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ

শনিবার বেলা পৌ‌নে ২ টার দি‌কে শরীয়তপুর জা‌জিরা উপ‌জেলার নাও‌ডোবা পদ্মা প্রা‌ন্তের সি‌নোহাই‌ড্রোর জা‌জিরা ঘা‌টে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা বহুমুখী সেতুর নাম করণ করা হ‌বে শেখ হাসিনা পদ্মা সেতু।

মন্ত্রী ব‌লেন, এরই ম‌ধ্যে পদ্মা মুল সেতুর ৭০ ভাগ সম্পূর্ণ হ‌য়ে‌ছে। আর সা‌র্বিক ৫৯ ভাগ সম্পূর্ণ হ‌য়ে‌ছে।

‌মন্ত্রী জানান, আগামী ১৩ অক্টোবরে সা‌র্বিক ৬০ ভাগ সম্পূর্ণ হ‌বে। আর এই ৬০ ভাগ কা‌জের ম‌ধ্যে পদ্মা সেতুর মাওয়া থে‌কে মাদারীপুর ভাংগা পর্যন্ত অ্যা‌প্রোচ সড়ক, ১ হাজার ৩০০ মিটার নদী রক্ষা কাজ, রে‌লের পদ্মা সেতুতে রেলওয়ে বক্স স্ল্যাব, ৬ লেন অ্যাপ্রোচ রোডের (আগামী ১৩ অক্টোবর শ‌নিবার) শুভ উদ্বোধন কর‌বেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

অক্টোবরেই পদ্মা সেতুর উদ্বোধন-ওবায়দুল কাদের

‌তি‌নি আরোও জানান, পদ্মা সেতুর কাজ স‌ঠিক সময় সম্পূর্ণ হ‌য়ে যেতো কিন্তু প্রাকৃ‌তিক দু‌র্যো‌গের কার‌ণে একটু দে‌রি হ‌চ্ছে।

এ সময় শরীয়তপুর ও মাদারীপু‌র জেলা প্রশাসন, পু‌লিশ প্রসাশন, সড়ক ও জনপ‌দ, সেনাবা‌হিনীর উদ্ধর্তন কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

পদ্মা বহুমূখী সেতুতে ইতিমধ্যে যে অর্থ খরচ হয়েছে, ২০০৯ সালের ডিসেম্বরে প্রকল্পের শুরু থেকে ফেব্রুয়ারি পর্যন্ত ব্যয় হয়েছে ১৫ হাজার ৭৬ কোটি টাকা, যা মোট বরাদ্দের ৫২ দশমিক ৩৬ শতাংশ। জানুয়ারি পর্যন্ত ক্রমপুঞ্জিত ব্যয় ছিল ১৪ হাজার ৯৪৯ কোটি টাকা।

এছাড়া সরকারের সর্বোচ্চ অগ্রাধিকারে থাকা এ প্রকল্পে চলতি অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বরাদ্দ ছিল ৫ হাজার ৫২৪ কোটি ৩৬ লাখ টাকা। সেখান থেকে ফেব্রুয়ারি পর্যন্ত খরচ হয়েছে ১ হাজার ২৭ কোটি ৭৮ লাখ টাকা।

অক্টোবরেই পদ্মা সেতুর উদ্বোধন-ওবায়দুল কাদের

দেখা হয়েছে: 557
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪