|

অচল বন্দর: নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশিতঃ ৪:৩২ অপরাহ্ন | জুলাই ২৪, ২০১৯

অচল বন্দর: নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

অনলাইন বার্তাঃ নিয়োগপত্র, জীবন বীমা চালু, ভাতা, চাঁদাবাজি বন্ধ করাসহ ১১ দফা দাবিতে নৌযান শ্রমিকদের অনির্দিষ্ট কালের ধর্মঘট চলেছ। এতে সারা দেশের সব নৌপথ অচল হয়ে পড়েছে। বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ধর্মঘটের ডাক দেয়।

আজ বুধবার প্রথম প্রহর থেকে এই ধর্মঘটের কারণে সারা দেশে লাইটার জাহাজ (ছোট আকারের পণ্যবাহী জাহাজ) চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে মাদার ভেসেল থেকে পণ্য খালাসও বন্ধ রয়েছে। মধ্যরাতের পর থেকে সারাদেশে যাত্রীবাহী লঞ্চ চলাচলও বন্ধ রয়েছে।

এদিকে, শিল্প ও বন্দর নগরী খুলনাতেও নৌযান শ্রমিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে। গত মঙ্গলার রাত ১২টার পর থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক মো. ফারুক হোসেন মাস্টার।

তিনি বলেন, ১১দফা দাবির রয়েছে, প্রত্যেক শ্রমিককে মালিকদের পক্ষ থেকে পরিচয়পত্র এবং নিয়োগপত্র ও সার্ভিস বুক প্রদান, সামাজিক নিরাপত্তার জন্য জীবন বীমা চালু, সরকারি ব্যবস্থাপনায় প্রভিডেন্ট ফান্ড করা, খোরাকি ভাতা, কর্মকালীন মৃত্যু হলে মৃত ব্যক্তির পরিবারকে ১০লাখ প্রদান, নৌপথে সন্ত্রাসী, চাঁদাবাজি বন্ধ, ভারতগামী জাহাজের ল্যান্ডিং পাশ, সমুদ্র ভাতা, মাস্টার ড্রাইভারদের ইনচার্জ ভাতা প্রদান এবং মাস্টার ড্রাইভার পরীক্ষার অনিয়ম দূর ও মেরিন কোর্টের হয়রানি বন্ধ করা।

দেখা হয়েছে: 404
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪