|

অন্যথায় রাজপথে নামবেন আইনজীবীরা-খন্দকার মাহবুব

প্রকাশিতঃ ৯:১৬ অপরাহ্ন | ডিসেম্বর ০৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ন্যায় বিচার না পেলে আইনজীবীরা রাজপথে নামবে বলে হুশিয়ারী উচ্চারণ করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক সভাপতি খন্দকার মাহবুব হোসেন।এই সমাবেশ বিচার বিভাগের বিরুদ্ধে প্রতিবাদ সভা নয় বলেও জানান তিনি।

সোমবার (৯ ডিসেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভবনের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশে খন্দকার মাহবুব আরও বলেন, এই সমাবেশ আদালতের ওপর চাপ সৃষ্টির কোন সমাবেশ না। এই সমাবেশ খালেদা জিয়ার মুক্তির সমাবেশও না।এই প্রতিবাদ বর্তমান বাংলাদেশের অ্যাটর্নি জেনারেলের ষড়যন্ত্রের বিরুদ্ধে। অ্যাটর্নি জেনারেলের কারসাজির কারণে বিচার বিভাগ থেকে বিচার পাওয়া যাচ্ছেনা। সর্বোচ্চ আদালত খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট চেয়েছে। যথাসময়ে সেই রিপোর্টও এসেছে; কিন্তু অ্যাটর্নি জেনারেল অত্যন্ত জঘন্যভাবে আদালতে সেটা উপস্থাপন না করে বলে গেছেন রিপোর্ট আসেনি। তিনি সর্বোচ্চ আদালতের প্রতি অবমাননা করেছেন।

ভাই খদ্দের সেজে যৌনপল্লীতে গেল বোনকে উদ্ধার করতে

 

তিনি বলেন, অ্যাটর্নি জেনারেল সর্বোচ্চ আদালতকে বিভ্রান্ত করেছেন। সেদিন তিনি সঠিক ব্যবস্থা নিতেন তাহলে আজকের এই অবস্থার সৃষ্টি হতো না। বাংলাদেশের সর্বস্তরে ন্যায়বিচার প্রতিষ্ঠা করার জন্য আইনজীবী সমাজ অতীতেও ছিল। এখনও সেই অবস্থানে আছে বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া, খালেদা জিয়ার স্বাস্থ্যগত মেডিকেল বোর্ডের রিপোর্ট নিয়ে সরকার ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন খন্দকার মাহবুব হোসেন।

সমাবেশে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন, সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, তৈমুর আলম খন্দকার, গিয়াস উদ্দিন আহমদ, বদরুদ্দোজা বাদল, আবেদ রাজা, রুহুল কুদ্দুস কাজল, কামরুল ইসলাম সজল, ড. এম এম ওয়াছেল উদ্দিন বাবু, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, আইয়ুব আলী আশ্রাফী, গোলাম আক্তার জাকিরসহ অনেকে ।

দেখা হয়েছে: 320
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪