|

অন্যান্য দেশের মত দেশের সংবাদমাধ্যমও ঝুঁকিতে-টিআইবি

প্রকাশিতঃ ৯:১১ অপরাহ্ন | ডিসেম্বর ০৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের অন্যান্য অনেক দেশের মত বাংলাদেশের সংবাদমাধ্যমও ঝুঁকির মধ্যে আছে বলে মনে করছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।এর মধ্য দিয়েই সাংবাদিকদের টিকে থাকতে হবে বলেও জানান তিনি।

সোমবার(৯ ডিসেম্বর) সংস্থাটির ধানমন্ডিস্থ কার্যালয়ে “অনুসন্ধানী সাংবাদিকতার চ্যালেঞ্জ: প্রেক্ষিত গণমাধ্যম জবরদখল” শীর্ষক এক আলোচনা এবং দুর্নীতিবিরোধী অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে সব কথা বলেন ড. ইফতেখারুজ্জামান।

সে সময় তিনি আরও বলেন, পৃথিবীর সব দেশেই সাংবাদিকতা কঠিন হয়ে উঠেছে। বিশেষ করে অনুসন্ধানী সাংবাদিকতার চ্যালেঞ্জ এখন অনেক বেশি। এর মধ্যেই সাংবাদিকরা ঝুঁকি নিয়ে তাদের কাজ করে যাচ্ছেন। তাই আগামীতেও ভয় ভীতির উর্ধ্বে থেকে সাংবাদিকদের কাজ করে যেতে হবে। সাংবাদিকতাকে আদর্শিক জায়গা থেকে গ্রহণ করে সাংবাদিকদের পেশাদারিত্ব নিশ্চিত করতে হবে। চ্যালেঞ্জ মোকাবেলায় পূর্ণ পেশাগত প্রস্তুতি গ্রহণ করতে হবে বলে জানান টিআইবি’র নির্বাহী পরিচালক ।

অন্তরঙ্গ ছবি নিয়ে মুখ খুললেন মিথিলা

 

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন টিআইবির আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগের পরিচালক শেখ মঞ্জুর-ই-আলম। এ সময় প্যানেল আলোচক ছিলেন সাংবাদিক আফসান চৌধুরী ও জুলফিকার আলি মাণিক। এছাড়া উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরিন, ড. সুরাইয়া বেগম, এমআরডিআইয়ের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, সাংবাদিক তালাত মামুন, শাকিল আহমেদ, রিয়াজ আহমেদ, রেজওয়ানুল হক রাজা, আলমগীর স্বপন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিআইবির ন্যায়পাল অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।আলোচনা শেষে টিআইবির দুর্নীতিবিরোধী অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ঘোষণা করা হয়।

দেখা হয়েছে: 291
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪