|

সিরাজদিখানে অবৈধ ওয়ার্কশপের শব্দ দূষনে এলাকাবাসীর চরম ভোগান্তীতে

প্রকাশিতঃ ১০:৪২ অপরাহ্ন | মে ৩১, ২০১৮

সিরাজদিখানে অবৈধ ওয়ার্কশপের শব্দ দূষনে এলাকাবাসীর চরম ভোগান্তীতে

ফয়সাল হাওলাদার, সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার শেখরনগর ইউনিয়নের বরাম বাজারে অবস্থিত হৃদয় ওয়ার্কশর নামে একটি অবৈধ ওয়ার্কশপের শব্দ দূষনের কারণে চরম ভোগান্তীর শিকার হচ্ছে ওই এলাকার জণগণ। এমনকি স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদের লেখাপড়া করাটাও যেন দুর্বিশহ হয়ে পরেছে।

সরেজমিন ও স্থাণীয় লোকজনদের সাথে আলাপ করে জানা যায়, ওই ওয়ার্কশপটি একটি ছাড়পত্র বিহীন ওয়ার্কশপ। যার কোন বৈধ কাগজপত্র ও অনুমোদন নেই। এব্যাপারে ওই গ্রামের জনপ্রতিনিধি থেকে শুরু করে স্থানীয় লোকজন ও বাজার কমিটি ওয়ার্কশপটি বন্ধের দাবী জানিয়ে মুন্সীগঞ্জ পরিবেশ অধিদপ্তর কার্যালয় বরাবর অভিযোগও করেছেন। ওয়ার্কশপটির পার্শ্ববর্তী বসত বাড়ীর মোঃ সাগর গাজী উপজেলার শেখরনগর তদন্ত কেন্দ্রে ওই ওয়ার্কশপ মালিক আজাহার শেখের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

এব্যাপারে ভুক্তভোগী মোঃ সাগর গাজী জানান, ওই ওয়ার্কশপটি সকাল ৬ টা থেকে রাত ১২টা পর্যন্ত কাজ চলে যাত করে আশেপাশের বসবাসকারী বাসিন্দাদের বাচ্চাদের পড়ালেখার ব্যপক সমস্যার সৃষ্টি হচ্ছে এবং ঘুমসহ নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। প্রতিষ্ঠানটির পরিবেশগত কোন ছাড়পত্র নেই সম্পূর্ণ অবৈধভাবে পরিচালনা করে আসছে ওয়ার্কশপের মালিক আজাহার শেখ।

সিরাজদিখানে অবৈধ ওয়ার্কশপের শব্দ দূষনে এলাকাবাসীর চরম ভোগান্তীতে

আমরা তাদের কাজে শব্দ দূশনের ফলে নানা ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। তাই অচিরেই এই অবৈধ ওয়ার্কশপটি বন্ধের দাবী জানাই।
শেখের ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম জানান, আমি ওই ওয়ার্কশপ মালিককে বলেছি ওয়ার্কশপটি অন্যস্থানে সরিয়ে নিতে। তারা আমার কথা শোনেনি।

মুন্সীগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিষ্ট মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, আমরা তাদের থেকে অভিযোগ পেয়েছি ওয়ার্কশপটির মালিকের বিরুদ্ধে। আমরা সরেজমিনে গিয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবো।

শেখরনগর তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ হাফিজুর রহমান জানান, এব্যপারে অভিযোগ পেয়েছি। তাদের মুন্সীগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরে লিখিত অভিযোগ করতে বলেছি।

দেখা হয়েছে: 614
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪