|

অবৈধ নিয়োগের অভিযোগে নকল নবিশদের কর্মবিরতি ও বিক্ষোভ

প্রকাশিতঃ ৬:৫৫ অপরাহ্ন | অক্টোবর ১২, ২০১৮

অবৈধ নিয়োগের অভিযোগে নকল নবিশদের কর্মবিরতি ও বিক্ষোভ

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ থেকেঃ
অবৈধ নিয়োগের অভিযোগে ঝিনাইদহে কর্মবিরতি পালন করেছে সাব-রেজিষ্ট্রি অফিসের নকল নবিশরা। বৃহস্পতিবার সকাল থেকে কর্মবিরতি দিয়ে অফিসের সামনে বিক্ষোভ করে তারা।

এক্সট্রা মোহরার ও নকল নবিশ এসোসিয়েশন জেলা শাখার সভাপতি জাকির হোসেন অভিযোগ করেন, ঝিনাইদহ সাব-রেজিষ্ট্রি অফিসে প্রয়োজনের তুলনায় প্রায় দ্বিগুন নকল নবিশ কর্মরত রয়েছে। বর্তমানে এ অফিসে দলিল তেমন জমা নেই। কিন্তু জেলা রেজিস্ট্রার আব্দুল মালেক অফিসের অন্যদের সাথে যোগসাজস করে টাকার বিনিময়ে অবৈধভাবে অতিরিক্ত নকল নবিশ নিয়োগ দেওয়ার পায়তারা করছে।

সাধারণ সম্পাদক রুবেল পারভেজ বলেন, দ্রুত এ নিয়োগ বাতিল করা না হলে অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হবে। তারা জানান, নিয়ম অনুযায়ী অফিসে নকল নবিশ প্রয়োজন হলে তা সাব রেজিষ্ট্রার চিঠির মাধ্যমে জেলা রেজিষ্ট্রারকে জানাবো। সেই চিঠি আইন মন্ত্রনালয়ের নিবন্ধন পরিদপ্তরের রেজিষ্ট্রেশন বিভাগের মহাপরিদর্শকের কাছে পাঠানো হলে তিনি নিয়োগ দিবেন।

কিন্তু এ নিয়োগের ব্যাপারে কিছুই জানেন না বলে জানালেন সদর সাব-রেজিষ্ট্রার মৃত্যুঞ্জয় শিকারি। তিনি বলেন, জমি রেজিষ্ট্রি করার পর জমিক্রেতাদের দলিল সরকারের বালাম বইতে লিপিবদ্ধ করে নকল নবিশরা।

ঝিনাইদহে যে পরিমান দলিল আছে তাতে অতিরিক্ত নকল নবিশের নিয়োগ দেওয়ার প্রয়োজন ছিল না। তবে এসময় জেলা রেজিষ্ট্রার আব্দুল মালেককে তার কর্মস্থলে পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 895
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪