|

অভিনেতা রাজীবের মৃত্যুবার্ষিকী পালন

প্রকাশিতঃ ১১:০৯ অপরাহ্ন | নভেম্বর ১৪, ২০১৮

অভিনেতা রাজীবের মৃত্যুবার্ষিকী পালন

বিনোদন বার্তাঃ

ঢাকাই ছবির এক সময়ের শক্তিমান অভিনেতা ওয়াসীমুল বারী রাজীবের ১৪তম মৃত্যুবার্ষিকী ছিলো আজ বুধবার। রুপালি পর্দার দাপুটে এ অভিনেতা তার অসংখ্য ভক্তকে কাঁদিয়ে ২০০৪ সালের এই তারিখে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

চলচ্চিত্রপ্রেমীদের কাছে তিনি ‘রাজীব’ নামেই বেশি পরিচিত। প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রয়াত এই খল নায়ক। কিংবদন্তি এই অভিনেতার মৃত্যুরার্ষিকীতে তাকে স্মরণ করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

এই প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, অনেক বড় মাপের একজন অভিনেতা ছিলেন তিনি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সম্মানিত সদস্য মরহুম রাজিব সাহেব এর ১৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার বিকেলে শিল্পী সমিতিতে দোয়া ও মিলাদ মাহফিল এর আয়োজন করা হয়। এ প্রজন্মের অভিনয়শিল্পীদের এখনও স্বপ্নের মানুষ হয়ে আছেন রাজীব। নানা চরিত্রে অভিনয় করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তিনি।

অভিনয়ের স্বীকৃতি স্বরূপ রাজীব শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা হিসেবে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও অসংখ্য সম্মাননা লাভ করেন। অভিনয়ের বাইরে তিনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

বাংলাদেশের অন্যতম সফল খলনায়ক রাজীব ১৯৫২ সালের ১ জানুয়ারি পটুয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন। চিত্রপরিচালক কাজী হায়াতের খোকন সোনা নামের একটি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন রাজীব।

রাশভারী এই অভিনেতার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে হাঙর নদী গ্রেনেড, প্রেম পিয?াসী, সত্যের মৃত্যু নেই, স্বপ্নের পৃথিবী, আজকের সন্ত্রাসী, দুর্জয়, দেনমোহর, স্বপ্নের ঠিকানা, মহামিলন, বাবার আদেশ, বিক্ষোভ, অন্তরে অন্তরে, ডন, কেয়ামত থেকে কেয়ামত, ভাত দে, অনন্ত ভালোবাসা, রাজা শিকদার ও বুকের ভেতর আগুন, সাহসী মানুষ চাই, বিদ্রোহ চারিদিকে, দাঙ্গা প্রভৃতি।

দেখা হয়েছে: 791
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪