|

অসহায় বিধবাকে নিজ অর্থায়নে ঘর তৈরি করে দিলেন চেয়ারম্যান

প্রকাশিতঃ ১০:২১ অপরাহ্ন | জুন ২৩, ২০১৮

অসহায় বিধবাকে নিজ অর্থায়নে ঘর তৈরি করে দিলেন চেয়ারম্যান

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ
কলাপাড়ায় অসহায় নারী ভিক্ষুক মোসাঃ পরিবানুকে (৫৫) নিজ অর্থায়নে মাথা গোজার ঠাই করে দিয়েছেন টিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান শিমু । দিয়েছেন বিধবা ভাতা পাওয়ার সুবিধা।

স্থানীয় সূত্রে জানা যায় দীর্ঘদিন ধরে উপজেলার টিয়াখালী ইউনিয়নের নাচনাপাড়া গ্রামের বঙ্গবন্ধু কলোনিতে খড় কুটার ঝুপড়ি ঘরে মানবেতর জীবনযাপন করছিলেন পরিবানু। সারাদিন ভিক্ষাবৃত্তি শেষে রাতে ঘুমাতে পারতেন না।

সামান্য বৃষ্টিতে ভিজে যেতেন তার ভাঙ্গা চুরা বসত ঘরটিতে, ছিলনা কোন আলোর ব্যবস্থা। তার করুন পরিনতির কথা শুনে ছুটে যান দয়াবান এই চেয়ারম্যান শিমু। সাহায্যের হাত বাড়িয়ে দেন তিনি। ঈদের দুিদন আগে তুলে দেন একটি নতুন টিনশেডের ঘর, আর ঘরে আলো জ্বালাতে সৌরবিদ্যুৎ’র ব্যবস্থা।

পরিবানু বলেন, আগে ঝড় বৃষ্টি হলে খুব কষ্টে থাকতাম। একটু ঝড় বৃষ্টি হলেই ঘর দিয়ে পানির ঢল নেমে যেত, রাতে শান্তিতে ঘুমাতে পারতাম না। চেয়ারম্যানের দয়ায় একটি টিনের ঘর পেয়েছি, ঘরে আলোও পেয়েছি। এখন আর ভাঙ্গা ঘরে অন্ধকারে থাকতে হবে না। তিনি আরো জানান, তার এক মেয়ে ছাড়া দুনিয়াতে কেউ ছিলনা। বর্তমানে তার পাশে চেয়ারম্যান সাহেব আছেন। তিনি সব সময়ই তার ভালো মন্দের খোজ খবর নিচ্ছেন।

২ নং টিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান (শিমু) জানান, একজন দুস্থ অসহায় নারীর পাশে দাড়াতে পেরেছি তা ভেবে ভালো লাগছে। পরিষদ থেকেও তাকে সুযোগ সুবিধা দেওয়া হবে।

দেখা হয়েছে: 631
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪