|

অসুস্থ্য গরু জবাই করে বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রকাশিতঃ ৫:০৩ অপরাহ্ন | জুলাই ০৩, ২০১৯

অসুস্থ্য গরু জবাই করে বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল)প্রতিনিধিঃ বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থল এলাকা অসুস্থ্য গরু জবাই করে মাংস বিক্রি ও মজুদ রাখার অভিযোগে গত সোমবার রাতে গৌরনদী মডেল থানা পুলিশ ২ জনকে আটক করেছে। ওই রাতে ভ্রাম্যমান আদালতের বিচারক দুই মাংস বিক্রেতাকে ৫ হাজার টাকা জড়িমানা ও মুচলেকা আদায় করেন।

স্থানীয়রা জানান, গৌরনদী উপজেলার বার্থী গ্রামের কৃষক আলী আহমেদ সরদার আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে বিক্রির উদ্দেশ্যে নিজ বাড়িতে গত এব বছর যাবত একটি ষাড় পালন করে আসছেন। বিশাল আকারের ষাড়টি সোমবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ্য হযে মাটিতে পড়ে ছটফট করতে থাকে।

এ সময় গরুর মালিক আলী আহম্মদ ষাড়টি মারা যাওয়ার আগেই তড়িঘড়ি করে জবাই করে। ওই গরুর মাংস স্থানীয় মাংস বিক্রেতা খোকন সরদারের কাছে ৬৫ হাজার টাকা বিক্রি করেন। মাংস ব্যবসায়ী অভিযোগ করে বলেন, বিশাল আকারের ষাড়টি মারা যাওয়ার আগেই জবাই করা হয়।

স্থানীয় কতিপয় যুবক আমি মরা গরুর পচা মাংস বিক্রির জন্য মজুদ করেছি এই মর্মে থানায় মিথ্যা খবর দিলে পুলিশ আমিসহ আমার সহকারীকে আটক করে। মিথ্যা সংবাদ দিয়ে পুলিশ দিয়ে আমাকে হয়রানী ও আর্থিকভাবে ক্ষতি করেছে।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার জানান, মরা গরুর মাংস বিক্রির করেছে স্থানীয়রা সোমবার রাতে থানায় খবর দিলে পুলিশ দুই জনকে আটক করে ভ্রাম্যমান আদালতের হাজির করা হয়।

গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক ফারিহা তানজিন জানান, কসাইখানার লাইসেন্স ও গরু জবাইয়ের জন্য ভেটোনারী সার্জনের ছাড়পত্র না থাকার বিষয়টি আমলে নিয়ে মাংস বিক্রেতাকে দুই জনকে ২৫০০ টাকা করে ৫ হাজার টাকা জড়িমানা করা হয়েছে।

দেখা হয়েছে: 689
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪