|

ময়মনসিংহে অস্ত্রসহ গ্রেফতার ৬, এলাকাবাসীর ভিন্ন মত

প্রকাশিতঃ ৭:৪৪ অপরাহ্ন | এপ্রিল ২৬, ২০১৮

অস্ত্রসহ-গ্রেফতার-6 people arrested with arms in Mymensingh, the locals differ

মোঃ কামাল হোসেন, ময়মমসিংহ

ময়মনসিংহ সদর উপজেলায় অভিযান চালিয়ে বিদেশী পিস্তল, গুলি, ককটেল, বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও নগত টাকাসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪। তবে এলাকাবাসীর দাবী, গ্রেফতারকৃতরা রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়েছে। প্রতিপক্ষরা অস্ত্রগুলো রেখে তাদের ফাসিয়েছে বলে তাদের ধারনা।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল ) দুপুর ২ টার দিকে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান ময়মনসিংহ র‍্যাব-১৪ এর কর্যালয়ে র‍্যাব-১৪ এর উপ-অধিনায়ক মেজর নাজমুল আরেফিন প্রেসব্রিফিং করে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। আসামিরা হলেন, মো. আনোয়ার হোসেন (২৫), আবুল হোসেন (৩৩) মো. আশিকুজ্জামান (১৮) মো. ইকবাল হোসেন(২৭) আতিকুল ইসলাম তুহীন (১৮) ও আব্দুর রশিদ (৪৫)।

উপ-অধিনায়ক জানান, অপরাধমূলক কর্মকান্ডের প্রস্তুতিকালে বৃহস্পতিবার ভোররাতে সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের হারগুজিরপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে আবুল হোসনের নামে চারটি, অন্যদের নামেও একাধিক মামলা রয়েছে।

তিনি দাবী করে আরও বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে এলাকায় অস্ত্রের ভয়বীতি দেখিয়ে ভূমি দখল, চাদাবাজিসহ সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিল। পরে গোপন সংবাদে খবর পেয়ে তাদের বসত বাড়ির বিভন্ন স্থানে তল্লাশী করে একটি বিদেশি পিস্তল, একটি গুলি ও ম্যাগজিন, একটি ককটেল, ১৫ টি ধারালো দেশীয় অস্ত্র, তিনটি মোবাইল ফোন, একটি মোটর সাইকেল, এক লক্ষ উনআশি হাজার আটশত টাকা উদ্ধার করা হয়। এ সময় গ্রেফতারকৃত আসামিদের আটক করার দাবি করেন র‍্যাবের এই কর্মকর্তা।

এদিকে আবুল হোসেনের বড় ভাই সেলিম হোসেন এ বিষয়ে জানান, তার ছোট ভাই আবুল ও ইকবাল রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। তাদের কৌশলে ফাঁসানো হয়েছে।

তিনি আরও জানান, একই এলাকার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় সবেক ইউপি সদস্য ও আ’লীগ নেতা মঞ্জুরুল হক মঞ্জুর ছেলে জাহিদের সাথে আবুলের পূর্ব শত্রুতা চলে আসছিল। হত্যা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি সাব্বির একাধিকবার আবুল এর বলয়ের সমর্থকদের উপর হামলা চালায়। সাব্বির এলাকায় বাড়িঘর ভাংচুর, গুলি বর্ষন ও বাড়িঘর কুপিয়ে সন্ত্রাসী তান্ডব চালিয়েছে। এ বিষয়ে কোতোয়ালী থানায় একটি লিখিত অভিযোগও দেয়া হয়েছিল। কিন্তু পুলিশ ওই অভিযোগের কোন ব্যবস্থা নেননি। এরই সুযোগে আবুলসহ সবাইকে সাব্বিরের লোকজন অস্ত্র রেখে ফাঁসিয়েছে বলে দাবি করেন সেলিম।

অন্যদিকে ইউপি সদস্য কিতাব আলি মন্নেসের দাবী, আবুল সামাজিক লোক, ভাল লোক। আবুলকে তার প্রতিপক্ষ ষড়যন্ত্রমূলক ভাবে ফাঁসিয়েছে। তিনি আরও বলেন, আমার জানা মতে আবুল হোসেনের নামে জমি সংক্রান্ত বিরোধে একটি মামলা হয়েছে। যা মিমাংশার পথে। আরেকটি মিথ্যা মামলায় আবুলকে আসামি করেছে প্রতিপক্ষ সাবেক ইউপি সদস্য ও ইউপি আ’লীগ নেতা মঞ্জুরুল হক মঞ্জু ও তার ছেলে জাহিদ।

দেখা হয়েছে: 544
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪