|

আগৈলঝাড়ায় মনসা মন্দির পরিদর্শন করেন ধর্ম মন্ত্রনালয়ের উপ-সচিব সৌরেন্দ্র নাথ সাহা

প্রকাশিতঃ ১১:৪৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৮, ২০১৮

আগৈলঝাড়ায় মনসা মন্দির পরিদর্শন করেন ধর্ম মন্ত্রনালয়ের উপ-সচিব সৌরেন্দ্র নাথ সাহা

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল) প্রতিনিধিঃ-
মধ্যযুগের মনসা মঙ্গল কাব্য গ্রন্থের রচয়িতা, বাংলা সাহিত্যের অমর কবি বিজয় গুপ্ত’র প্রতিষ্ঠিত ৫শ ২৪ বছরের পুরোনো মনসা মন্দির পরির্দশনে আসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার’র ধর্ম মন্ত্রনালয়ের উপ-সচিব সৌরেন্দ্র নাথ সাহা।

সোমবার বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামে কবি বিজয় গুপ্ত’র প্রতিষ্ঠিত মনসা মন্দির পরির্দশনে এসে মন্দির আঙ্গিনায় শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় মন্দির ভিত্তিক শিশু শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এ সময় গৈলা মনসা মন্দির স্মৃতিরক্ষা উন্নয়ন ও সংরক্ষন কমিটির পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। তিনি এ সময় মনসা মন্দির আঙ্গিনা ও নাট মন্দির পরিদর্শন করেন ।

এসময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বোর্ডের ট্রাস্টি অধ্যক্ষ বিপুল বিহারী হালদার, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক দেবাশীষ দাস। ধর্ম মন্ত্রনালয়ের উপ-সচিব সৌরেন্দ্র নাথ সাহা মনসা মন্দির পরিদর্শন বইতে লিপিবদ্ধ করেন, “স্বর্গীয় বিজয় গুপ্ত প্রতিষ্ঠিত মনসা মন্দির উল্লেখযোগ্য ও অনুকরণযোগ্য অসম্প্রদায়িক চেতনা বিকাশে অত্র মন্দিরের অবদান অনস্বীকার্য।

মন্দিরে শিশু ও গণশিক্ষা বিষয়ক কার্যক্রম মন্দির কমিটির সহযোগীতায় দৃশ্যমান অগ্রগতিতে এগিয়ে চলছে। এমন ইতিহাস বিজড়িত স্থান দেখে আমি অভিভূত। এখানকার মন্দির কমিটির আতিথেয়তায় আমি মুগ্ধ। আমি এই অঞ্চলের অদিবাসীদের সুখ ও সমৃদ্ধি কামনা করি”।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মনসা মন্দির সংরক্ষন ও উন্নয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তারক চন্দ্র দে, সাধারণ সম্পাদক দুলাল দাশ গুপ্ত, সাংগঠনিক সম্পাদক ফনি ভূষন কর্মকার, কোষাধ্যক্ষ সুশান্ত কর্মকার, আগৈলঝাড়া প্রেসকাব সভাপতি কেএম আজাদ রহমান, গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল হক, গৈলা মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু তালুকদার, মনসা মন্দির কমিটির মহিলা সম্পাদিকা আভা মুখার্জী, সাংস্কৃতিক সম্পাদক স্বপন কুমার মন্ডল, সদস্য সজল দত্ত প্রমূখ।

এ সময় মন্দির কমিটি মনসা কাব্যের উপর একটি বই সৌরেন্দ্র নাথ সাহাকে উপহার দেন। পরে তিনি সদ্য জাতীয় করণ হওয়া গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন এবং ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য আহবান জানান। এ সময় গৈলা মডেল ইউনিয়ন পরিষদ ও গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকেও তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

দেখা হয়েছে: 546
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪