|

আটোয়ারীতে দীর্ঘ প্রতিক্ষার পর এমপিও ভুক্ত: স্বস্তির নিঃশ্বাস

প্রকাশিতঃ ৩:২৬ অপরাহ্ন | অক্টোবর ৩১, ২০১৯

আটোয়ারীতে দীর্ঘ প্রতিক্ষার পর এমপিও ভুক্ত: স্বস্তির নিঃশ্বাস

আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধিঃ “ শিক্ষা নিয়ে গড়বো দেশ- শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগানকে বাস্তবায়ন করার অংশ হিসেবে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সন্দেশ দিঘী নিন্ম মাধ্যমিক বিদ্যালয় টি সম্প্রতি এমপিও ভুক্ত হয়।

বিদ্যালয়ের এমপিও’র খবর শুনে বিদ্যালয়ের সাথে সংশ্লিষ্টরা সহ এলাকাবাসী তাৎক্ষনিক আনন্দ উল্লাস করেছেন এবং বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক সহ এলাকাবাসী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে অভিনন্দন জানিয়েছেন।

এমপিও ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইন্তাজুল হক বলেন, সন্দেশ দিঘী নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৯৮ সালে স্থাপিত হয়। নিজস্ব অর্থায়নে শ্রেণি কক্ষের জন্য একটি টিন সেট পাকা ঘর নির্মাণ করা হয়।

১৯৯৯ সালের ০১ জানুয়ারি বিদ্যালয়ের পুর্বানুমতি পেয়েছি এবং ২০০২ সালে একাডেমিক স্বীকৃতি লাভ করি। দীর্ঘদিন ধরে মানবেতর অবস্থায় দিনাতিপাত করলেও বিদ্যালয়ের হাল ছাড়িনি।

বিদ্যালয়ের ঘরের টিনগুলো মরিচা ধরে নষ্ট হচ্ছে, পাকা ঘরটিও অর্থাভাবে সংস্কার করতে পারিনি, জরাজীর্ণ শ্রেণি কক্ষে ক্লাস নিতে হয়। তিনি বলেন, বিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে যারা শিক্ষক-কর্মচারী রয়েছি, ২/৪ বছরের মধ্যে অবসরে যেতে হবে। এব্যাপারে ওই বিদ্যালয়ের সভাপতি আব্দুল খালেক বলেন, আমাদের এলাকায় কোন হাই স্কুল না থাকার কারণে এই নিভৃত পল্লী এলাকার মেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত হয়ে আসছে। সেই সময় বিষয়টি মাথায় নিয়ে এলাকাবাসীর সহযোগিতায় বিদ্যালয়টি স্থাপন করি।

বিদ্যালয়ের জমি দাতা বিরণ চন্দ্র সেন বলেন, আমাদের এলাকা নারী শিক্ষা থেকে অনেক পিছিয়ে থাকার কারণে আমি সহ গ্রামের কয়েকজন বিদ্যালয়ের নামে জমি রেজিস্ট্রি করে দিয়েছি। সবার সিদ্ধান্তমতে বিদ্যালয়টির নাম রাখা হয় সন্দেশ দিঘী নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়। যে আশায় জমি দান করেছি সৃষ্টিকর্তার অসীম কৃপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আশা পুরণ করেছেন। আমরা এখন স্বস্তির নিঃশ্বাস ফেলছি।

দেখা হয়েছে: 724
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪