|

আটোয়ারীতে ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

প্রকাশিতঃ ২:০০ অপরাহ্ন | অগাস্ট ২৭, ২০১৯

আটোয়ারীতে ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ “ পরিকল্পিত ফল চাষ – যোগাবে পুষ্টি সম্মত খাবার” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন হয়েছে। দেশী- বিদেশী নানা প্রজাতির ফলদ বৃক্ষের চারা নিয়ে ২৭টি স্টল দিয়ে উপজেলা পরিষদ চত্বরে এ মেলার আয়োজন করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় সোমবার (২৬ আগস্ট) দুপুরে জাঁকজমকপুর্ণ আয়োজনে মেলার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান।

মেলার উদ্বোধন উপলক্ষে উপজেলার মাধ্যমিক পর্যায়ের ২০০ শিক্ষার্থীর হাতে বিনামূল্যে ২০০ পেয়ারা চারা বিতরণ করা হয়। পেয়ারা চারা হাতে নিয়ে শিক্ষার্থী সহ সংশ্লিষ্টরা একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর হতে বের করে গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা পরিষদ চত্বরে ফিরে আসে।

এসময় প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ফলদ বৃক্ষ মেলায় প্রবেশ করেন এবং বেলুন উড্ডয়নের মাধ্যমে মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন। পরে উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার( অ: দা:) সৈয়দ মাহমুদ হাসান।

উপ-সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সামশুল আলম বাবুলের সঞ্চালনায় প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক, ফেন্সী নার্সারীর মালিক আজিজুল হক প্রমুখ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, এবার এ মেলায় দেশী বিদেশী অনেক প্রকার ফলের চারা আমদানী হয়েছে। মেলা চার দিন স্থায়ী থাকবে। মেলায় আমোদ প্রমোদের জন্য বিনোদনের ব্যবস্থাও থাকবে। আলোচনা সভা শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে মেলায় নার্সারীর স্টল পরিদর্শন করেন এবং উপজেলা পরিষদ মসজিদ চত্বরে তাঁর নিদর্শণ হিসেবে একটি ফলের চারা রোপন করেন।

দেখা হয়েছে: 500
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪