|

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সংখ্যালঘুর বসতভিটা দখল

প্রকাশিতঃ ৩:০৫ অপরাহ্ন | মে ০২, ২০১৮

আদালতের-নিষেধাজ্ঞা-Occupying minority homeless by disobeying court ban

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ভায়না গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক সংখ্যালঘুর বসতভিটা দখল করে নিয়েছে নাসির উদ্দিন নামের এক ভূমিদস্যু। শনিবার বিকেলে জোরপুর্বক ওই জমিতে কলাগাছ লাগিয়ে বেড়া দিয়ে ঘিরে ফেলে ঘরে তালা দেয় সে।

ভুক্তভোগী নন্দদুলাল সরকার জানান, তার পৈত্রিক সুত্রে পাওয়া ২২ শতক জমিতে দীর্ঘদিন ধরে বসত করে আসছিলেন। নন্দদুলালের চাচা সন্তোষ সরকার দেশত্যাগ করে ভারতে চলে যাওয়ায় পর তিনি ওই জমিতে বসবাস করে আসছিল। কয়েক মাস আগে থেকে গ্রামের ভূমিদস্যু নাসির উদ্দিন ২২ শতক জমির মধ্যে ৭.২৬ শতক জমি ক্রয় সুত্রে দাবী করে আসছে। চাচা সন্তোষ জমি বিক্রি করার পর ভাতিজা নন্দদুলাল সরকার বিষয়টি জানতে পেরে আদালতে আমানত করে। আদালত এর প্রেক্ষিতে ওই জমিতে ১৪৪ ধারা জারি করে।

কিন্তু নাসির উদ্দিন গ্রামের প্রভাবশালী হওয়ায় ভাই রাজ্জাক মাষ্টারের সহযোগীতায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমিটি দখল করে নিয়েছে। ওই জমিতে থাকা নন্দদুলালের একটি ঘরে তালা দিয়েছে নাসির এবং উঠান কুপিয়ে কলাগাছ লাগিয়েছে। ভুক্তভোগী নন্দদুলাল সরকার বলেন, ১৪৪ ধারা জারি থাকা স্বত্তেও ভাই রাজ্জাক মাষ্টারের সহায়তায় নাসির উদ্দিন কিভাবে জমি দখল নিল।

অভিযুক্ত নাসির উদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি। এ ব্যাপারে হরিণাকুন্ডু থানার ওসি কে এম শওকত হোসেন বলেন, আদালতের নিষেধাজ্ঞা পেয়ে যথারীতি উভয় পক্ষকে নোটিশ দিয়ে স্থীতিবস্থা বজায় রাখার জন্য বলেছিলাম। নাসির উদ্দিন জমি দখল করে নিয়েছে বলে জানতে পেরেছি। দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 460
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪