|

আফাজ উদ্দিন সরকারের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন

প্রকাশিতঃ ৯:২৭ অপরাহ্ন | মে ২৭, ২০১৮

আফাজ উদ্দিন সরকারের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহ আওয়ামী লীগ নেতা আলহাজ আফাজ উদ্দিন সরকারের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। বাদ যোহর লাখ মানুষের উপস্থিতিতে আঞ্জুমান ঈদগাহ মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় আকুয়া মড়লবাড়ি মসজিদ প্রঙ্গনে।

প্রথম জানাজার নামাজ পড়ান কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া মসজিদের পেশ ইমাম আল্লামা ফরিদ উদ্দিন মাসুদ। জানাজায় আফাজ উদ্দিন সরকারের বড় ভাই ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান, বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোজাম্মেল হক, গৌরীপুর আসনের এমপি এড. নাজিম উদ্দিন আহমেদ, নান্দাইল আসনের এমপি আনোরুল আবেদীন খান তুহিন, ফুলপুর আসনের এমপি শরীফ আহমেদ, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি এড. জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ এহতেশামুল আলম, জেলা যুবলীগ আহবায়ক এড. আজহারুল ইসলাম, জেলা ছাত্রলীগ সভাপতি মো: রবিকুল ইসলাম রকিব, রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক, সাংবাদিক, প্রশাসনিকসহ সমাজের সর্বস্থরের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আফাজ উদ্দিন সরকারের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন

জানাজার পূর্বে আলহাজ আফাজ উদ্দিন সরকারের ভাতিজা মোহিত উর রহমান শান্ত মরহুম চাচার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। এবং আগামী শুক্রবার আকুয়া মড়ল বাড়িতে মরহুম আফাজ উদ্দিন সরকারের জন্য আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে সকলকে অংশ গ্রহনের জন্য দাওয়াত দেন।

এর আগে আকুয়া মড়ল বাড়িতে সকালে পরিবারসহ আকুয়া ইউনিয়নবাসী মরহুমের শেষ দর্শন করেন। এসময় পুরো মড়ল বাড়িতে শোকাবহ পরিবেশরে সৃষ্টি হয়। বাড়ির ভিতর থেকে কান্নার আওয়াজ উপস্থিত সকলকে বার বার জানান দেয় প্রিয় মানুষটির চির বিদায়ের কথা। সেখানে সহোদর চার ভাইকে নিয়ে ছোট ভাই আফাজ সরকারের মরদেহবাহী গাড়ির পাশে বসে শেষবারের মতো মুখ দর্শন করেন ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান। এ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়নে।

মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এরপর দুপুর ১১টা ৩০ মিনিটে অশ্রু ভালোবাসায় বাড়ি থেকে বিদায় নেন আফাজ উদ্দিন সরকার।

আফাজ উদ্দিন সরকারের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন

এরপর শিববাড়ি আওয়ামী লীগ দলীয় পার্টি অফিসের নিয়ে যাওয়া হয় ময়মনসিংহ কোতোয়ালী স্বোচ্ছাসেবকলীগ প্রতিষ্ঠাতা সভাপতি আফাজ উদ্দিন সরকারের মরদেহ। সেখানে প্রিয় নেতার গাড়ির উপরে অশ্রুসিক্ত ফুলেল ভালোবাসা জানান হাজার হাজার নেতাকর্মীরা। অশ্রুসজল নেতাকর্মীরা নিস্তব্ধ নেতার নিথর দেহবাহী গাড়িটির দিকে আবাক চেয়ে রয়। অনেকেই স্মৃতিচারন করে বলেন, আফাজ উদ্দিন সরকার আওয়ামী লীগের যেকোন দু:সময়ে স্ব-শরীরে নেতাকর্মীদের পাশে থেকে রাজপথে আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন।

এরপর ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে আফাজ উদ্দিন সরকারের মরদেহ নিয়ে যাওয়া হয় তার প্রতিষ্ঠিত ডা: মুশফিকুর রহমান বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে। সেখানে তাকে স্কুলের পক্ষ থেকে শ্রদ্ধাজ্ঞপন করা হয়। এরপর ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধাজ্ঞপন করা হয়।

এ সময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান সদর উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম মো: ওয়ালিদ, ইউপি চেয়ারম্যান মোরর্শেদুল আলম জাহাঙ্গীর, শওকত আলী বুদু, শাহজাহান সরকার সাজুসহ অন্যন্য চেয়ারম্যানবৃন্দ ও উপজেলা পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এরপর বাদ আসর আকুয়া মড়লবাড়ি জামে মসজিদ প্রাঙ্গনে মরহুম আলহাজ আফাজ উদ্দিন সরকারের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে মরহুম আফাজ সরকারের একমাত্র ছেলে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সরকার মো: সব্যসাচী, ৮ নং আকুয়া ইউনিয়নের সবংস্থরের জনগণ এর উপস্থিতিতে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর আকুয়া মড়লপাড়া পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। যেখানে শুয়ে আছেন ভাতিজা ডা: মুশফিকুর রহমান শুভসহ কবরবাসী পরিবার।

দেখা হয়েছে: 1030
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪