|

আশুলিয়ার সেই জঙ্গি দম্পতির বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ১০:৫১ অপরাহ্ন | জানুয়ারী ১৪, ২০২০

আশুলিয়ার সেই জঙ্গি দম্পতির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় জঙ্গি আস্তানা থেকে আটক হওয়া নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনসহ ৩ জনের নাম উল্লেখ করে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

ওই মামলায় আটক শায়লা শারমিনকে গ্রেফতার দেখিয়ে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। আশুলিয়া থানার এসআই মিরাজ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) জিয়াউল ইসলাম জানান, মামলায় নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসান, তার স্ত্রী শায়লা শারমিন ও তাদের সহযোগী জাকারিয়া জামিলকে আসামি করা হয়েছে। এদের মধ্যে তানভীর হাসান ও জাকারিয়া জামিল পলাতক রয়েছেন।

গ্রেফতার নারীর বরাত দিয়ে পুলিশ জানায়, দুই বছর আগে তাদের বিয়ে হয়। ফেসবুকের মাধ্যমে দুইজনের পরিচয় থেকে প্রেম, তারপর বিয়ে। ৫ মাস আগে শায়লার বাবার বাড়ি থেকে তানভীর তাকে আশুলিয়ার গোকুলনগর এলাকায় নিয়ে এসে বসবাস শুরু করেন।

শায়লা শারমিন গাজীপুর জেলার সদর থানার বহরিয়াচালা গ্রামের দুলাল আহমেদের মেয়ে। তার স্বামীর তানভীর আহাম্মেদ (২৪) রাজধানীর বনশ্রীর (ব্লক এল) মোহাম্মদ আলীর ছেলে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৬তম ব্যাচের আইআইটি বিভাগের শিক্ষার্থী।

তানভীর নব্য জেএমবির আইটি প্রধান বলে নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। তাকে গ্রেফতার করতে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় আশুলিয়ার গকুলনগর বাজার সংলগ্ন সৌদি প্রবাসী আক্তার হোসেনের ভাড়া বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালায় ঢাকা জেলা পুলিশ। পরে সেখান থেকে আটক করা হয় নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনকে। পাশাপাশি উদ্ধার করা হয় বেশকিছু পেট্রলবোমা, ৩টি খেলনা পিস্তলসহ বেশকিছু সয়ংক্রিয় ডিভাইস।

নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসান ওই ভাড়া বাসায় থেকে জঙ্গি কর্মকাণ্ড পরিচালনা করেন বলে জানিয়েছে পুলিশ।

দেখা হয়েছে: 378
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪