|

ইউএনও হস্তক্ষেপে বিশুদ্ধ পানিয় জলের দুর্ভোগ থেকে রক্ষা পেল দুই গ্রামের মানুষ

প্রকাশিতঃ ৯:৫৩ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৮, ২০১৯

ইউএনও হস্তক্ষেপে বিশুদ্ধ পানিয় জলের দুর্ভোগ থেকে রক্ষা পেল দুই গ্রামের মানুষ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের কুল্লাপাড়া ও নিজগাও গ্রামের প্রায় সহস্রাধিক মানুষ দীর্ঘদিন ধরে বিশুদ্ধ পানিয় জলের দুর্ভোগ পোহাচ্ছিল। পানিয় জলের সঙ্কট নিরসনের জন্য সংশ্লিষ্ট এলাকাবাসী জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ধর্না দিয়েও একটি নলকূপ স্থাপন করতে পারেনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ঈশ্বরগঞ্জ পরিবার ফেইচবুক গ্রুপে একটি কমেন্টে বিশুদ্ধ পানিয় জলের তীব্র সঙ্কট নিরসন করার দাবি তুললে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসে।

পরে তিনি উপজেলার মাইজবাগ ইউনিয়ন চেয়ারম্যানের এলজিএসপি প্রকল্পের অর্থায়নে গত ২৭ সেপ্টেম্বর নিজগাও গ্রামের আব্দুল আজিজের বাড়িতে একটি নলকূপ স্থাপন করে দেন। এতে কুল্লাপাড়া ও নিজগাও গ্রামের প্রায় সহস্রাধিক মানুষ বিশুদ্ধ পানিয় জলের দুর্ভোগ থেকে রেহাই পেল।

ভুক্তভোগী আমির হামজা বলেন, তারা দীর্ঘ দিন ধরে বিশুদ্ধ পানির জন্য কষ্ট করছিল। শুধু তারা নয় আশপাশের পরিবার গুলোকেও অনেক দূর থেকে বিশুদ্ধ পানি সংগ্রহ করতে হতো। টিউবওয়েলের জন্য জনপ্রতিধিদের কাছে গেলে টাকা দাবি করেন। তাই টাকা দিয়ে টিউবওয়েল তারা নেননি। কিন্তু ঈশ্বরগঞ্জ পরিবার ফেসবুক গ্রুপের কল্যাণে তাদের বাড়িতে এখন টিউবওয়েল স্থাপিত হয়েছে।

ঈশ্বরগঞ্জ পরিবারের এডমিন পারভেজ ভুইঁয়া জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার আন্তরিকতায় দুই গ্রামের হাজার মানুষের যুগ যুগের বিশুদ্ধ পানিয় জলের দুর্ভোগ অবসান হলো। এই নলকূপ স্থাপন করায় দু’গ্রামের নারী পুরুষ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি গভীর সন্তোষ প্রকাশ করেন।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে রুমানা তুয়া বলেন, বিশুদ্ধ পানির জন্য পরিবারগুলো কষ্ট করছে- সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি তিনি জানতে পারেন। পরে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে এলজিএসপি প্রকল্পের আওতায় টিউবওয়েলটি স্থাপন করার ব্যবস্থা করেছেন। তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকৃত অসহায় মানুষের সমস্যার চিত্র পাওয়া যায়। পরে সেগুলো যাচাই করে অসহায়দের সমস্যাগুলো সমাধানের চেষ্টা করে যাচ্ছি।

দেখা হয়েছে: 1076
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪