|

ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগ

প্রকাশিতঃ ৬:৪৬ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহীর তানোরে তালন্দ ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল ইসলামের বিরুদ্ধে গত ঈদুল ফিতরের ৮জন আদিবাসির ভিজিএফের চাল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। প্রাথমিক অবস্থায় ঘটনাটি ধামাচাপা থাকলেও সম্প্রতি প্রকাশ পাবার কারনে বাধ্য হয়ে ইউপি সদস্য ১জন কে চাল দিয়েছেন বলে জানা গেছে।

উপজেলার তালন্দ ইউপির কালনা আদিবাসী পাড়ায় ঘটে রয়েছে এমন ঘটনা। ফলে ইউপি সদস্যের এমন কাণ্ডে বইছে সমালোচনার ঝড় সেই সাথে দুর্নীতিবাজ ইউপি সদস্যের পদত্যাগেরও দাবি উঠেছে।

জানা গেছে গত ঈদুল ফিতরে হতদরিদ্রদের জন্য সরকার ১০ কেজি করে চাল বরাদ্দ করেন। উপজেলার তালন্দ ইউপির কালনা আদিবাসী পাড়ার ৮জনের নাম অন্তর্ভুক্ত করলেও ইউপি সদস্য নুরুল কাউকে না বলে নিজেই ভুক্তভোগিদের চাল আত্মসাৎ করেন বলে একাধিক সুত্র নিশ্চিত করে।

ভুক্তভোগি ৮জন সদস্যরা হলেন কালনা আদিবাসী পাড়ার চান মুরমুর মেয়ে লীলমনি টুডু মুরমু , নরেস হেমরমের স্ত্রী চান সরি টুডু, রাজুন হেমরমের স্ত্রী রানী মুরমু,বেদকা সরেনের স্ত্রী লক্ষী রানী, পরমেস সরেনের স্ত্রী শ্রীজল মারডি,দুলাল সরেনের স্ত্রী মুংলি টুডু,মৃত লুপ সরেনের মেয়ে শ্রীমতি হেমরম ও সম হেমরমের স্ত্রী মেরিনা। তাঁরা জানান গত ঈদুল ফিতরের সময় আমাদের নামে তালিকা হয়েছে কিন্তু আমাদেরকে জানানো হয়।

কয়েক দিন আগে আমরা জানতে পারি আমাদের তালিকার চাল মেম্বার তুলে নিয়েছেন।১০ কেজি করে ৮জনের ৮০কেজি চাল তুলে আত্মসাৎ করেছেন মেম্বার নুরুল। আমাদেরকে কেন চাল দেওয়া হল না এমন মেম্বারের শাস্তি চায়। বিষয়টি জানাজানি হলে মেম্বার নুরুল গত রোববারে শুধুমাত্র মুংলি টুডুকে ৯কেজি চাল ফেরত দেন।

এনিয়ে ইউপি সদস্য নুরুল জানান গত ঈদুল ফিতরে চাল দেবার দিনে তাঁরা উপস্থিত হয়নি। এজন্য তাদের চাল যারা উপস্থিত ছিল তাদের মাঝে বিতরণ করা হয়েছে। তিনি আরো জানান ৮জনের না এমন ঘটনা ৩জনের। গত রোববার ৩জন কে নিজের পকেটের টাকা দিয়ে চাল কিনে দেওয়া হয়েছে বলে দাবি করেন এইউপি সদস্য ।

দেখা হয়েছে: 460
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪