|

ইবিতে ওয়ার্কশপ অন ডিজিটাল লাইব্রেরী শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৩:০২ অপরাহ্ন | অক্টোবর ৩১, ২০১৮

ইবি প্রতিনিধিঃ
মঙ্গলবার (৩০ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় লাইব্রেরীতে ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর ট্রেনিং রুমে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরীর স্টাফদের নিয়ে ওয়ার্কশপ অন ডিজিটাল লাইব্রেরী শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক প্রফেসর ড. এ কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা।

কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন চিটাগাং ভেটেনারী এন্ড এ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক মোঃ হাবিবুর রহমান।

প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী তার বক্তব্যে বলেন লাইব্রেরী বিশ্ববিদ্যালয়ের থেকেও গুরুত্বপূর্ণ কারন একটি বিশ্ববিদ্যালয় হলো লাইব্রেরীর চারপাশে পরিবেষ্ঠিত কিছু ভবন। তিনি লাইব্রেরীর গুরুত্বারোপ করে বলেন,লাইব্রেরী হচ্ছে একটি সুপ্ত আগ্নেয়গিরি যেখানে মানবসৃষ্ট ধৃত জ্ঞান সুপ্ত রয়েছে লাইব্রেরীর মধ্যে।

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশে বর্তমানে উচ্চ শিক্ষার বিপ্লব ঘটেছে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরো বলেন, প্রতিদিন নতুন নতুন জ্ঞানের সৃষ্টি, পড়াশুনা, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চাসহ সব বিষয়ে বিশ্ববিদ্যালয় আজ ঘুরে দাড়িয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরীকে বিশ্বমানের সেবা দানের জন্য সবধরনের আধুনিক সুযোগ সুবিধা প্রদানের জন্য বর্তমান প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ডিজিটাল লাইব্রেরী গড়ে তুলবার জন্য নিজেকে আগে ডিজিটাল করতে হবে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য কর্মশালায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় লাইব্রেরীর ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক মু আতাউর রহমানসহ লাইব্রেরীর সকল স্তরের কর্মকর্তাবৃন্দ।

দেখা হয়েছে: 579
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪