|

ইবিতে চালু হলো “ভাইস চ্যান্সেলর” স্বর্ণ পদক

প্রকাশিতঃ ৭:৫৭ অপরাহ্ন | নভেম্বর ১৬, ২০১৮

ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে এক নব দিগন্তের সূচনা হয়েছে।সৃষ্টি হয়েছে এক নতুন অধ্যায়ের।গুণী শিক্ষকদের সম্মানে বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দেশের মধ্যে এই প্রথম গুণী শিক্ষকদের মূল্যায়নের জন্য এ ধরণের যুগোপযুগী পদক্ষেপ গ্রহণ করেছে। যা ইতোমধ্যে সর্বমহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ১৪৪ তম একাডেমিক কাউন্সিল সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তের গৃহীত হয়।

শ্রেণিকক্ষে পাঠদান, গবেষণা ও মেন্টরিংকে উৎসাহিত করার লক্ষ্যে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ হতে প্রতি বছর ৮ অনুষদের একজন করে ৮ জন শিক্ষককে তাঁদের শ্রেণিকক্ষে পাঠদান, গবেষণা ও মেন্টরিং এর উপর ভিত্তি করে জুরি বোর্ডের সুপারিশের মাধ্যমে এ ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদান করা হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণের পথে এগিয়ে নিতে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর (রাশিদ আসকারী) নেতৃত্বে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা অবিরাম পরিশ্রম করে চলেছেন।

প্রশাসনের এই ত্রীরত্ন কর্তাব্যক্তি প্রতিদিন নিয়মিত তাঁদের শ্রেণি কক্ষে পাঠদানের পাশাপাশি প্রশাসনিক সকল কার্যক্রম সঠিক সময়ের মধ্যে সম্পাদনের জন্য দিনরাত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁদের একের পর এক যুগান্তকারী ও সাহসী পদক্ষেপ গ্রহণে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও অবকাঠামোগত উন্নয়নে আমূল পরিবর্তন এসেছে। যার ফলে অচিরেই বর্তমান প্রশাসন তাঁদের লক্ষ্যমাত্রায় পৌছাতে পারবেন বলে অনেকেই অভিমত ব্যক্ত করেছেন।

এ বিষয়ে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী) বলেন, ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে আশারাখি তা গুণী শিক্ষকদের মূল্যায়ন এবং নতুন গুণী শিক্ষক তৈরীতে সহায়ক হবে। তিনি বলেন, প্রতি সেশন শেষে সাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পদক প্রদান করা হবে।

দেখা হয়েছে: 548
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪