|

ইবিতে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ

প্রকাশিতঃ ১০:৫৩ অপরাহ্ন | অক্টোবর ০৭, ২০১৮

ইবিতে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ

মোস্তাফিজ রাকিব, ইবি প্রতিনিধিঃ
মন্ত্রিসভার বৈঠকে সরকারি চাকরিতে সবধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দেওয়ায় তৃতীয় দিনের মতো রাস্তায় নেমেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মুক্তিযোদ্ধা সন্তানরা।

আজ রবিবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে টায়ার জালিয়ে অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেন তারা।

এ সময় কোটা পুনর্বহালের দাবি জানান আন্দোলনকারীরা। ইসলামী বিশ্ববিদ্যালয় আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। তাদের কর্মসূচির ফলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে সাধারন মানুষ।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা মুক্তিযোদ্ধা সন্তান,ইবি শাখার নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে জড়ো হতে থাকেন। পরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে আন্দোলনকারীরা সড়কের ওপর একটি টায়ারে আগুন জালিয়ে দেন। তারা ‘কোটা দয়া না, অধিকার’, দিয়েছি তো রক্ত আরও দেবো রক্ত’, ‘শহীদের রক্ত বৃথা যেতে দেবো না’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ সমাবেশে ইবি শাখা আমরা মুক্তিযোদ্ধা সন্তান সংগঠনের নেতা আলমগীর কবির আলো অপরাধ বার্তাকে বলেন, ‘কোটা মুক্তিযোদ্ধাদের অধিকার। কিন্তু যাঁরা দেশের জন্য জীবন দিলেন তাঁদের সম্মান কতটুকু রাখা হলো?

তিনি আরো বলেন যাদের রক্তের বিনিময়ে অর্জিত এই দেশ তারা এদেশে তৃতীয় চতুর্থ শ্রেনীর নাগরিক হয়ে বেঁচে থাকতে পারে না।দেশের রাজাকারদের প্ররোচনায় কোটা বাতিল করার কোনো প্রশ্নই আসে না।আমরা চাই সংবিধানের আলোকে মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সম্মান ফিরিয়ে দেওয়া হোক।

প্রসঙ্গত, কয়েক ঘন্টা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারীরা।এতে করে রাস্তার দুইধারে সৃষ্ট যানজটের ফলে সাধারন মানুষ চরম বিপাকে পরে তবে আন্দোলনকারীরা দাবী করেন তারা জরুরী যানবাহনকে যাওয়ার জন্য রাস্তা করে দিয়েছেন।

পরবর্তীতে ইবি থানার ওসি রতন শেখের অনুরোধে জনদূর্ভোগের কথা বিবেচনা করে বিকাল ৪টার দিকে আন্দোলনকারীরা মহাসড়ক ত্যাগ করেন।

উল্লেখ্য, সরকারি চাকুরিতে ৩০% কোটা বহাল না রাখা হলে কেন্দ্র ঘোষিত আরো কঠোর কর্মসূচি পালন করা হবে বলে হুশিয়ারি দেন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানেরা।

দেখা হয়েছে: 474
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪