|

ইবিতে ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের জাঁকজমকপূর্ন জন্মদিন উৎযাপন

প্রকাশিতঃ ৯:২৮ অপরাহ্ন | অক্টোবর ০৩, ২০১৮

ইবিতে ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের জাঁকজমকপূর্ন জন্মদিন উৎযাপন

মোস্তাফিজ রাকিব, ইবি ক্যাম্পাস প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) তে জাঁকজমকপূর্ণ ভাবে উৎযাপিত হলো ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের ১ বছর পূর্তি। বুধবার (৩অক্টোবর) রবীন্দ্র নজরুল কলা ভবনের দ্বিতীয়তলায় ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের শ্রেণীকক্ষে বেলা ১১টায় কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা,প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান এবং ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম এবং বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর ড.রশিদ আসকারী বলেন বর্তমান বিশ্বের প্রেক্ষাপটে ও প্রতিযোগীতামুলক চাকুরীর বাজারে ডেভোলপমেন্ট স্টাডিজের ভুমিকা অপরিসীম।তিনি আরো বলেন আমাদের জনশক্তিকে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত করে আমরা মিলিয়ন মিলিয়ন ডলার রেমিট্যান্স ইনকাম করতে পারি।

এসময় তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হিসাবে তোমাদেরকে এক একজন দক্ষ কর্মী হতে হবে।

পরবর্তীতে অনুষ্ঠান শেষে ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে ভাইস-চ্যান্সেলর ও ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের খন্ডকালীন শিক্ষক প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এক বিশাল র‌্যালী অনুষ্ঠিত হয়।র‌্যালীটি রবীন্দ্র-নজরুল কলা ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য ২০১৭-১৮ শিক্ষাবর্ষে নতুন সংযোজিত ৮টি বিভাগের মধ্যে ডেভোলপমেন্ট স্টাডিজ অন্যতম।

দেখা হয়েছে: 481
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪