|

ইবিতে থাকছে না সান্ধ্যকালীন কোর্স

প্রকাশিতঃ ৯:০৩ অপরাহ্ন | অক্টোবর ০৩, ২০১৮

ইবিতে ভর্তি আবেদনের বাকি মাত্র ১ দিন

মোস্তাফিজ রাকিব, ইবি ক্যাম্পাস প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা করা হয়েছে। গত সোমবার (০১ অক্টোবর) বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে বিকাল ৪ টা থেকে রাত ৯ টা পর্যন্ত অনুষ্ঠিত ২৪২তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত পাশ হয়। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেন।

উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. শাহিনুর রহমান। এছাড়া আরো উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, অধ্যাপক জাকারিয়া রহমান, অধ্যাপক রেবা মন্ডল, সহকারী অধ্যাপক আনিচুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রমুখ।

ক্যাম্পাস সুত্রে জানা যায়, এ বছর ২৯ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভা কক্ষে বিশ্ববিদ্যালয়ের ১১৩তম অ্যাকাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সন্ধ্যাকালীন কোর্স বন্ধের ব্যাপারে প্রস্তাব উত্থাপিত হয়। উপস্থিত অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্যদের সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি গৃহীত হয়।

এসি কাউন্সিলের গৃহীত সান্ধ্য কোর্স বন্ধের প্রস্তাবটি সোমবার অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় পাশ হয়। এতে করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আর কোন বিভাগ সান্ধ্য কোর্সে নতুন করে কেউ ভর্তি হতে পারবেন না। তবে যারা এর আগে ভর্তি হয়েছেন, তাঁদের কোর্স শেষ করে দেওয়া হবে।

উপাচার্য হারুন-উর-রশীদ আসকারী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা এ যুগান্তরকারী সিদ্ধান্ত গ্রহণ করেছি। এতে ক্যাম্পাসের শিক্ষকেরা সাধারণ শিক্ষার্থীদের প্রতি অনেক বেশি মনোযোগ প্রদান করতে পারবেন এবং শিক্ষার্থীদের পড়াশোনার মান আরও উন্নীতকরণে ভূমিকা রাখবেন।

দেখা হয়েছে: 498
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪