|

ইবিতে ভর্তি ফি কমানোর দাবিতে সাধারন শিক্ষার্থীদের বিক্ষোভ-অবরোধ

প্রকাশিতঃ ১১:১৮ অপরাহ্ন | অক্টোবর ২৩, ২০১৮

ইবিতে ভর্তি ফি কমানোর দাবিতে সাধারন শিক্ষার্থীদের বিক্ষোভ-অবরোধ

ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভর্তি ফি ও বিভিন্ন খাতে বর্ধিত ফি কমানোর দাবিতে প্রশাসন ভবন অবরোধ করে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের প্রধান ফটক অবরোধ করে শিক্ষার্থীরা আন্দোলন করে । “একদফা একদাবি মানতে হবে মানতে হবে, তিনগুণ ভর্তি ফি কমাতে হবে কমাতে হবে” প্রভূতি স্লোগানে প্রশাসন ভবন চত্বর কম্পিত করে তোলে আন্দোলনরত শিক্ষার্থীরা।

জানা যায় গত শিক্ষা বর্ষের তুলনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তির আবেদনের ফি তিনগুন বাড়ানো হয়েছে। এছাড়াও ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে সেশন ফি, হল ফি, সেমিস্টার পরীক্ষার ফি, পরিবহন খাতে ফি বৃদ্ধিসহ নানা খাত তৈরি করে ফি আদায় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে করে দরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ফি দিয়ে পড়াশুনা চালিয়ে যাওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে।

সাধারণ শিক্ষার্থীদের এ আন্দোলনে সমর্থন জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ। প্রসঙ্গত আন্দোলনকারীরা বেলা পোনে ২টার সময় প্রশাসন ভবনের প্রধান ফটক ত্যাগ করে।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থী সূত্রে জানা যায়, তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৮ অক্টোবর পর্যন্ত সময় বেধে দিয়েছে এর ভিতরে তাদের দাবিগুলো মেনে না নেয়া হলে তারা লাগাতার আন্দোলন চালিয়ে যাবে।

এ ব্যাপারে প্রক্টর প্রফেসর ড.মাহবুবর রহমানের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটি একটি মীমাংসিত বিষয়, যে প্রক্রিয়ায় আন্দোলন হওয়া উচিত ছিল এই ধরণের কোন প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছেনা। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

দেখা হয়েছে: 464
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪