|

ইবিতে শিক্ষক সমিতির আয়োজনে স্মরণ সভা ও দু’আ মাহফিল

প্রকাশিতঃ ৭:২৩ অপরাহ্ন | অক্টোবর ১৪, ২০১৮

ইবিতে শিক্ষক সমিতির আয়োজনে স্মরণ সভা ও দু'আ মাহফিল

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির উদ্যোগে কেন্দ্রীয় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে মরহুম প্রফেসর ড. মোঃ মাখলুকুর রহমান(লোক প্রসাশন বিভাগ), প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ ( অর্থনীতি বিভাগ) ও প্রফেসর ড. খোন্দকার আ.ন.ম আবদুল্লাহ জাহাঙ্গীর (আল-হাদীস এন্ড ইসলামিক-স্ট্যাডিস বিভাগ) এর স্মরণে এ সভা ও দো’আ অনুষ্ঠিত হয়।

অধ্যাপক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ইবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান,ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম,প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান, প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান ও প্রফেসর ড. এইচ এম আক্তারুল ইসলাম, ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে একটি বাগান। একজন শিক্ষক যদি অকালে মারা যায় তাহলে আমাদের এই বাগান থেকে একটি ফুল ঝরে যায়।

তিনি মরহুমের বিদ্রেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং সাধ্যমতো পরিবারগুলোকে সবধরনের সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।

বিশেষ অতিথি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন এই পৃথিবীতে প্রকৃতির নিয়মে একটি শিশু জন্মগ্রহন করে ঠিক তেমনি তাঁর মৃত্যু অবধারিত। আমাদের সকলের এমন কিছু করা উচিত যার মাধ্যমে মৃত্যুর পরে কর্মের মাধ্যমে মানুষের মাঝে বেচেঁ থাকতে পারি। পারস্পারিক হানাহানি, রেষারেষি ভুলে দল মত নির্বিশেষে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করবার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

স্মরণ সভা শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন ইবি কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ স ম শোয়াইব আহমেদ।

দেখা হয়েছে: 495
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪