|

ইবিতে স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১০:০৮ অপরাহ্ন | অক্টোবর ১৩, ২০১৮

ইবিতে স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবাগত শিক্ষকদের উচ্চতর প্রশিক্ষণদানের লক্ষ্যে স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ অক্টোবর) প্রশাসনিক ভবনের তৃতীয়তলায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ইবির ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক প্রফেসর ড. এ কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার নিউইয়ার্কের আশা কলেজ এবং মেট্রোপলিটন কলেজের শিক্ষক আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রফেসর ড. মাহবুবুল জোয়াদ্দার।

এসময় অনেকের মধ্যে আরো উপস্থিত ছিলেন কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কাজী আকতার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতিবৃন্দ ও নবাগত শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী নতুন যোগদানকৃত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,একুশ শতকের উপযোগী শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করে সেই অনুযায়ী পাঠদানের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

এসময় তিনি আরো বলেন,বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে সেই উপযোগী করে তোমাদের নিজেদেরকে গড়ে তুলতে হবে। বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিকীকরনের পথে সকলে দল,মত, পথ নির্বিশেষে যার যার অবস্থান থেকে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান নতুন শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,এই প্রশিক্ষন কর্মশালার মধ্যে ভবিষ্যৎতে নিজেদের শিক্ষকতা পেশা ও দক্ষতাকে বিকশিত করবার দিকনির্দেশনা তোমরা পেতে পার।তোমাদেরকে মনে রাখতে হবে তোমরা সমৃদ্ধ হলে শিক্ষার্থীরা সমৃদ্ধ হবে বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হবে বলে তিনি উল্লেখ করেন।

দেখা হয়েছে: 566
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪