|

ইবির ৪০তম জন্মদিন, নানা আয়োজনে পালিত

প্রকাশিতঃ ৮:৪২ অপরাহ্ন | নভেম্বর ২২, ২০১৮

ইবি প্রতিনিধিঃ
নানা আয়োজনে পালিত হলো দক্ষিণ পশ্চিমাঞ্চলের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ইসলামী বিশ্ববিদ্যালের (ইবি) ৪০তম জন্মদিন।বৃহস্পতিবার ৪০ বছরে পদার্পন করেছে ঐতিহ্যবাহী এ বিশ্ববিদ্যালয়।

৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাঁকজমকপূর্ণভাবে দিমটি উৎযাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন,আনন্দ শোভাযাত্রা,কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো কর্মসূচিগুলোর মধ্যে অন্যতম।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করার মাধ্যমে দিবসটি শুরু হয়।

এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান। এরপর সকল আবাসিক হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষরা।

সকাল ১০টায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে এক বিরাট আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

র‍্যালিতে নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা,কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী কেক কাটা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও কুষ্টিয়ার লালন শিল্প গোষ্ঠীর অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ছাত্র শিক্ষকের মেল বন্ধনে সাংস্কৃতিক অনুষ্ঠান নতুন মাত্রা লাভ করে।

উল্লেখ্য নানা চড়াই উৎরাইয়ের পরে বর্তমান প্রশাসনের দক্ষ নেতৃত্বে ইসলামী বিশ্ববিদ্যালয় একটি আর্ন্তজাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

দেখা হয়েছে: 511
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪