|

ইবি অধ্যাপকের শ্রীলঙ্কায় আন্তর্জাতিক সম্মেলনে যোগদান

প্রকাশিতঃ ১২:০০ অপরাহ্ন | অক্টোবর ১৪, ২০১৮

ইবি অধ্যাপকের শ্রীলঙ্কায় আন্তর্জাতিক সম্মেলনে যোগদান

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিনজন অধ্যাপক শ্রীলঙ্কায় “টেকসই উন্নয়নের জন্য শাসন” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করেছেন।

কলম্বোতে তাজ সমুদ্র হোটেলে “গভারনেন্স ফর সাসটেইনেবল ডেভোলপমেন্ট” শীর্ষক দুইদিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান, লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাসিম বানু ও অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান।

৬ ও ৭ অক্টোবর শ্রীলংকার শ্রী জ্যাইয়ার্ডনপুরা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের আয়োজনে এশিয়া প্যাসিফিক স্কুল ও পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড গভর্ননেন্স (এনএপিএসআইপিএজি) এবং এলামনাই এসোসিয়েশনের অব পাবলিক এডমিনিস্ট্রেশন (এএপিএ) এর সহযোগিতায় কৃষি-পশ্চিম প্রদেশের শ্রীলঙ্কা মন্ত্রণালয় এ সম্মেলনের আয়োজন করে।

দুদিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলনের প্রথম দিনে কলম্বোতে উদ্বোধনী ও পেপার প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়।

মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান “পর্যটন টেকসই উন্নয়নের দিকে স্থানীয় সম্প্রদায়ের ভূমিকা তদন্ত: বাংলাদেশে যাদুঘরে একটি পরীক্ষামূলক গবেষণা” শীর্ষক পেপার উপস্থাপন করেন।

অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমানের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরনে এ সম্মেলন সেতু বন্ধন হিসেবে কাজ করবে বলে তিনি মনে করেন।তিনি আরো বলেন ব্যাবসা প্রশাসনের অনুষদের ডীন এর সাথে তার প্রাথমিক মতবিনিময় হয়েছে, ভবিষ্যতে এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে গবেষণা, শিক্ষক ও ছাত্র বিনিময় হতে পারে।

এছাড়াও এর আগে অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান যুক্তরাজ্যের ক্রনফিল্ড ইউনিভার্সিটিতে ৯ থেকে ১২ সেপ্টেম্বর চারদিন ব্যাপী “অপারেশন এন্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট” (OSCM) শীর্ষক ৮ম আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করেন।

উক্ত আন্তর্জাতিক সম্মেলনে তিনি “leanness, Resources Conservation and Recycling for economic and social well being in emerging economies ; impact on operational performance” শীর্ষক পেপার উত্থাপন করেন।

দেখা হয়েছে: 516
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪