|

ইবি সাউথইস্ট এশিয়া ইউনিভার্সিটি নেটওয়ার্কের সদস্য মনোনীত

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ন | ডিসেম্বর ১৫, ২০১৮

ইবিতে ভর্তি আবেদনের সময় বাড়লো

ইবি প্রতিনিধিঃ

চীন-সাউথ ও সাউথইস্ট অঞ্চলের বিশ্ববিদ্যালয় গুলোতে উচ্চ শিক্ষাস্তরে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে গঠিত নেটওয়ার্কের সদস্য মনোনীত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

বিশ্বের ১৬টি দেশের ১০২টি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে গঠিত এ নেটওয়ার্কের বাংলাদেশের ৯ম বিশ্ববিদ্যালয় হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয় এ সদস্যপদ লাভ করলো।

এর আগে দেশের আরও ৮টি বিশ্ববিদ্যালয় যথাক্রমে, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস, এগ্রিকালচার এন্ড টেকনোলজি, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়,
লিবারেল আর্টস ইউনিভার্সিটি, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমিন, নর্থসাউথ ইউনিভার্সিটি এ নেটওয়ার্কের সদস্য মনোনীত হয়েছে।

প্রসঙ্গত সাংস্কৃতিক বিনিময় ও সহযোগিতা শক্তিশালী করা,মেধা ও পেশাদারিত্ব উন্নয়নে যৌথভাবে কাজ করা,বিজ্ঞানভিত্তিক গবেষণা সহযোগিতার সুযোগ বৃদ্ধি,সাউথ এন্ড সাউথইস্ট এশিয়ো ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর ফোরামের আয়োজন,রিসোর্স শেয়ারিং প্লাটফরম গড়ে তোলাই মূলত এ নেটওয়ার্ক এর লক্ষ্য।

উল্লেখ্য গত ০৯ ডিসেম্বর হতে ১১ ডিসেম্বর চিনের কুনমিং সিটিতে ইউনান ইউনিভার্সিটির আয়োজনে সাউথ এন্ড সাউথইস্ট এশিয়ো ইউনিভার্সিটি নেটওয়ার্কের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ হারুন আর রশিদ আসকারী।

তিনি সাউথ এন্ড সাউথইস্ট এশিয়ো ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর ফোরামের দ্বিতীয় ফোরামে প্রধান আলোচক হিসাবেও অংশগ্রহণ করেন।তাঁর এই যোগদানের মধ্য দিয়ে সাউথ এন্ড সাউথইস্ট এশিয়ো ইউনিভার্সিটি নেটওয়ার্কের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং রিসার্চ সম্পর্ক শক্তিশালী হবে বলে ধারনা সংশ্লিষ্ট সকলের।

দেখা হয়েছে: 647
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪