|

ইভিএম ব্যবহার ভোট ডাকাতির ষড়যন্ত্র, সংবাদ সম্মেলনে বিএনপি

প্রকাশিতঃ ১১:০৯ অপরাহ্ন | অক্টোবর ২৭, ২০১৮

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

সব দলের আপত্তি স্বত্বেও ইভিএম ব্যবহার ভোট ডাকাতির ষড়যন্ত্র বলে দাবি করেছেন ময়মনসিংহ নগর বিএনপির নেতৃবৃন্দরা। তারা বলেন, ময়মনসিংহে নির্বাচন কমিশন ইভিএম মেলা করায় আমরা ক্ষুব্ধ এবং হতাশ।

বিশ্বের বিভিন্ন দেশে অস্বচ্ছতার কারনে ইতিমধ্যে ইভিএম ব্যবহার বন্ধ হয়ে গেছে। বর্তমানে এ দেশের প্রায় সকল রাজনৈতিক দল ইভিএম ব্যবহারে তীব্র আপত্তি জানিয়েছেন। কিন্তু বর্তমান সরকারের ইশারায় আজ্ঞাবহ নির্বাচন কমিশন ইভিএম ব্যবহার করে ভোট ডাকাতির ষড়যন্ত্র করছে।

শনিবার (২৭ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ নগরীর নতুন এলাকার হরি কিশোর রায় রোডস্থ বিএনপির কার্যালয়ে ইভিএম প্রত্যখ্যান করে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নেতৃবৃন্দরা। পরে নেতৃবৃন্দ ময়মনসিংহ নির্বাচন কমিশনে এ সংক্রান্ত একটি স্মারকলিপি প্রদান করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নগর বিএনপির সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাহাবুবুৃল আলম মাহাবুব। এ সময় উপস্থিত ছিলেন উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আহাম্মেদ তায়েবুর রহমান হিরন, বিএনপি নেতা রতন আকন্দ, অ্যাড. এমএ হান্নান খান, আনোয়ারুল আজিজ টুটুল, এমএ হাসেম বাদল, নগর শ্রমিক দলের সভাপতি শহীদুল ইসলাম দুলাল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নেতৃবৃন্দ আরও বলেন, ক্ষমতাসীন সরকার ময়মনসিংহে শত শত গায়েবী মিথ্যা মামলা দায়ের করে নেতা-কর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন করছে। দলীয় কার্যালয় তালাবদ্ধ করে পুলিশ পাহাড়া বসিয়ে নেতা-কর্মীদের একত্রি হতে দিচ্ছে না। যা একতরফা নির্বাচনের ষড়যন্ত্র বাস্তবায়নের নীলনকশা।

এসময় বক্তব্যে আরও বলা হয়, বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে আইন-শৃংখলা বাহিনী, সিভিল প্রশাসনের কর্তকর্তা ও প্রিসাইডিং অফিসারগণ দলীয় প্রার্থীর পক্ষে নির্লজ্জ ভাবে ভোট ডাকাতিতে প্রত্যক্ষ ভূ’মিকা পালন করেছে। এমতাবস্থায় ময়মনসিংহ প্রশাসনের চিহ্নিত কর্মকর্তাগণ দ্বায়িত্বে বহাল থাকলে সুষ্ঠ নিরপেক্ষ অবাধ নির্বাচনের নূন্যতম সম্ভাবনা নেই। ফলে তফসিল ঘোষনার আগেই এসব কর্মকর্তাদের ময়মনসিংহ থেকে প্রত্যাহার অতি আবশ্যক।

প্রসঙ্গত, এর আগে দুপুর ১২টায় ময়মনসিংহ নগরীর শামছুল হক মুক্ত মঞ্চের সামনে ইভিএম মেলার উদ্বোধন করে জেলা নির্বাচন কমিশন।

দেখা হয়েছে: 450
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪