|

ইলিশের বাড়ি চাঁদপুর ত্রি নদীর মোহনায় পর্যটকের ঢল

প্রকাশিতঃ ৯:৪৬ অপরাহ্ন | মার্চ ১১, ২০১৮

মাসুদ হোসেনঃ

দেশের প্রথম ব্র্যান্ডিং জেলা ইলিশের বাড়ি চাঁদপুরের ত্রি নদীর মোহনা পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীর মিলনস্থলে পর্যটকদের ভিড় অনেক বেড়েছে। দেশের অভ্যন্তরীণ পর্যটন দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। নিজের দেশ সম্পর্কে জানার আগ্রহ থেকে অনেকেই এখন দেশের ভিতরের দর্শনীয় স্থানগুলো খুঁজে বেরান।

স্থানীয় লোকজনের পাশাপাশি দূরদূরান্ত থেকে আসা পর্যটকেরা পরিবার-পরিজন নিয়ে চাঁদপুরের সৌন্দর্য উপভোগ করছেন। ইঞ্জিন চালিত নৌকা বা ষ্টিমারে করে ঘুরে বেড়াচ্ছেন চাঁদপুরের নদীগুলোতে।

শুক্রবার ও শনিবার সরেজমিনে দেখা যায়, চাঁদপুর জেলার সর্ববৃহৎ বিনোদন কেন্দ্র ত্রি নদীর মোহনা ও পদ্মা নদীর তীরে জেগে উঠা চরে (মিনি কক্সবাজার) পর্যটকদের উপস্থিতি চোখে পড়ার মতো। এসব প্রাকৃতিক বিনোদন কেন্দ্র ঘুরে দেখা যায় নারী-পুরুষ ও শিশুদের নিয়ে নানা বয়সী ভ্রমণপিপাসু মানুষ জনের ব্যাপক আনাগোনা।

শুক্রবার ছুটির দিন হওয়াতে বিভিন্ন শ্রেণীর মানুষ ব্র্যান্ডিং জেলা ব্যতিত অন্য জেলা খেকেও আগত সকাল খেকে ভিড় লক্ষ্য করা গেছে। বিশেষ করে বিকেলের ঠান্ডা প্রকৃতির দৃশ্য উপভোগ করতে দুপুর তিনটার পর থেকে রাত ৮-৯টা পর্যন্ত রয়েছে পর্যটকদের সমাগম। অন্য দিন গুলোতেও পর্যটকদের কোন কমতি নেই।

চাঁদপুর বড় ষ্টেশানের পশ্চিম পাশে ডাকাতিয়া-মেঘনার মিলনস্থলে অবস্থিত ত্রিকোণাকার অংশটি মোলহেড নামে পরিচিত। এখানে দাঁড়ালে খুব স্পষ্টভাবে পশ্চিম দিগন্তের সূর্যাস্ত দেখা যায়। এই মিলনস্থলে সূর্যাস্তের দৃশ্য সমুদ্র সৈকতের দৃশ্যকেও হার মানায়।

এদিকে বর্ষার পানি কমতে থাকায় ভেসে উঠেছে পদ্মার চর। যেটাকে পর্যটকরা মিনি কক্সবাজার বলে আখ্যায়িত করে থাকেন। এই চরে বিভিন্ন সংস্থা কিংবা ব্যাক্তি উদ্যেগে পিকনিকের আয়োজনও করে থাকেন। তাই এমন দৃশ্য ও আনন্দ উপভোগ করতে শত ব্যস্ততার মাঝেও অনেকে ছুটে আসেন ইলিশের বাড়ি এই চাঁদপুরে।

দেখা হয়েছে: 1371
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪