|

নড়াইলে ইলেকট্রনিক্স ডিভাইজে নকল করতে গিয়ে পরীক্ষার্থী আটক

প্রকাশিতঃ ৮:৫৯ অপরাহ্ন | এপ্রিল ২১, ২০১৮

ইলেকট্রনিক্স-ডিভাইজে-নকল-Investigators detained for duplicating electronic devices in Narail

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

পরীক্ষার হলে মনের আনন্দে ইলেকট্রনিক্স ডিভাইজের মাধ্যমে নকল করতে গিয়ে বেরসিক পুলিশের হাতে পাকড়াও হয়েছে এক পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে নড়াইল সরকারি মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্রে। পরীক্ষার কেন্দ্রটি পুলিশ সুপারের বাসভবন ও কার্যালয়ের পাশে অবস্থিত হওয়ায় অভিযান পরিচালনা করতে সফল হয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

জানা গেছে, শুক্রবার (২০ এপ্রিল) দেশের ৯টি জেলায় প্রাথমিক বিদ্যালয়ের জন্য সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু হয়। সকাল ১০টায় নড়াইলের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়। তেমনি নড়াইল সরকারি মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্রেও পরীক্ষা চলছিল। হঠাৎ করে বেসরিক পুলিশ সেখানে উপস্থিত হয়ে এক পরীক্ষার্থীকে একটি ইলেকট্রনিক্স ডিভাইজসহ পরীক্ষার কেন্দ্র থেকে বের করে আনে।

পরে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানা যায়, আটককৃত পরীক্ষার্থীর নাম দিভাস বিশ্বাস (২৯)। সে নড়াইল সদর উপজেলাধীন পোড়াডাঙ্গা গ্রামের প্রহ্লাদ বিশ্বাসের ছেলে।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম প্রেস ব্রিফিং এ জানান, গোপন সূত্রে খবর পাওয়া যায় আটককৃত দিভাসের কাছে পরীক্ষায় নকল করার জন্য একটি ইলেকট্রনিক্স ডিভাইজ রয়েছে।

তৎক্ষণাৎ অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম পিপিএম, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মেহেদী হাসানসহ ডিবি পুলিশের পরিদর্শক শফিকুল ইসলাম, এসআই নয়ন পাটোয়ারী, এএসআই নাহিদ, এএসআই মোস্তফা, এএসআই সোহেল, এএসআই হাবিব, এএসআই রাজ্জাকসহ ডিবি ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনসহ পুলিশের চৌকশ টিমের সদস্যরা পরীক্ষার হলে অভিযান চালায়। অভিযান চলাকালে বিভিন্ন পরীক্ষার হলে পুলিশ তীক্ষ্ম দৃষ্টিতে পরীক্ষার্থীদের গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকে।

এ সময় অভিযুক্ত দিভাস পুলিশের গতিবিধি বুঝতে পেরে তার কানে থাকা ডিভাইজটি বাইরে ছুড়ে ফেলে দেয় এবং বুকের ভেতর থাকা ডিভাইজটি পায়ের নিচে ফেলে দেয়। তৎক্ষণাৎ পুলিশ টের পেয়ে তাকে হাতেনাতে গ্রেফতার করে। গ্রেফতারের পর সে আরও চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

তার দেওয়া তথ্য মতে জানা যায়, সে ডিভাইজটি সলুয়া মাইজপাড়া বিদ্যালয়ের শিক্ষক বিজন বিশ্বাসের নিকট থেকে ২০ হাজার টাকা মূল্যে ক্রয় করেছে বলে পুলিশ সুপারের কাছে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায় ও সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সামনে হাজির করলে দিভাস সবকিছু অকপটে স্বীকার করে। এছাড়াও এই ঘটনার সাথে আরও অনেক ব্যক্তি জড়িত আছে বলে পুলিশ সুপার জানিয়েছেন।

দেখা হয়েছে: 372
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪