|

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিতঃ ১০:২০ অপরাহ্ন | মার্চ ২৬, ২০১৯

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে স্বাধীনতা দিবস উদযাপন

“স্বাধীনতার সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে”

নিজস্ব প্রতিবেদকঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পশ্চিম পাকিস্তানীদের বিরুদ্ধে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত আমাদের স্বাধীন বাংলাদেশের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তবে তা অবশ্যই হতে হবে সঠিক ইতিহাস।

কারণ স্বাধীনতা বিরোধী একটি মহল এখনো তৎপর ত্রিশ লক্ষ্য শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের ইতিহাস কলঙ্কিত করতে। তাই স্বাধীনতার সঠিক ইতিহাস সারাবিশে^ ছড়িয়ে দিতে এবং তা রক্ষায় আমাদের সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে।

মঙ্গলবার সকালে মহান স্বাধীন ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজধানীর মিরপুর সেনপাড়া পর্বতায় অবস্থিত ইসলামী ব্যাংক মডেল স্কুল এন্ড কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন (আইবিএফ) আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক গোলাম হাফিজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: এর পরিচালক ও ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক সামীম মোহাম্মাদ আফজাল।



এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আইবিএফ উপ-নির্বাহী পরিচালক মো.নজিবর রহমান। এছাড়া শুভেচ্ছ বক্তব্য প্রদান করেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের এজিএম ও ইনচার্জ সমাজকল্যাণ বিভাগ মিজানুল ইসলাম মোল্লা,জিএম মো. আবু তাহের ইসলামী ব্যাংক মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. গোলাম আল-আলীমসহ ঢাকাস্থ ইসলামী ব্যাংক হাসপাতাল সমূহের সুপারেনটেনডেন্ট ও আইবিএফ পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের প্রধানগণ।

আলোচনা সভা শেষে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ, সাংস্কৃৃতিক অনুষ্ঠান পরিবেশনা ও স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন পরিচালিত ইসলামী ব্যাংক ইনস্টিটিউট অব টেকনোলজী, ইসলামী ব্যাংক মডেল স্কুল এন্ড কলেজ, ইসলামী ব্যাংক ইন্টান্যাশনাল স্কুল এন্ড কলেজ ও ইসলামী ব্যাংক বালিকা মাদরাসার শিক্ষার্থী ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সদস্যবৃন্দ এবং সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 702
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪