|

ইসলামের পথে আসতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি: নূর

প্রকাশিতঃ ৩:১৫ পূর্বাহ্ন | মে ২২, ২০১৮

ইসলামের পথে আসতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি নূর

বিনোদন বার্তাঃ

পাকিস্তানের বিখ্যাত অভিনেত্রী এবং টিভি হোস্ট নূর বুখারী শোবিজ অঙ্গন থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত তার অনেক সমর্থককে বিস্মিত করেছে। ৩৫ বছর বয়সী জনপ্রিয় এই অভিনেত্রী নিশ্চিত করেছেন যে, তিনি ভবিষ্যতে কোনো সিনেমা বা টিভি শো করার পরিকল্পনা করছেন না।

মাত্রই কয়েক সপ্তাহে আগে নূরের চতুর্থ স্বামী গায়ক ওয়াহিদ হামিদ আলী খানের সঙ্গে ডিভোর্স হয়ে গেছে। স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর তিনি এই সিদ্ধান্তটি নিলেন।

জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, ‘আমি এমন একটি সময় অতিক্রম করছিলাম; যেটি মানসিক আঘাত এবং অন্যান্য কষ্টের সঙ্গে জড়িত। আমি এ সম্পর্কে আর ভাবতে চাই না।’

সাক্ষাৎকারে তিনি তার ভবিষ্যতের পরিকল্পনার কথাও তুলে ধরেন এবং তার এই আধ্যাত্মিক যাত্রায় তিনি নিজেকে কতটা ভাগ্যবান বলে মনে করেন সেসম্পর্কেও কথা বলেন।

নূর বলেন, ‘ইসলামের পথে আসতে পেরে আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে মহান আল্লাহর সঙ্গে ঘনিষ্ট হওয়ার বিষয়টি আপনি চাইলেই বাছাই করে নিতে পারেন না, বরং আল্লাহ-ই আপনাকে পছন্দ করে নেন। আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ যে তিনি আমাকে পছন্দ করেছেন।

পাকিস্তানি ফিল্ম ইন্ডাস্ট্রি ‘ললিউডে’ নূর তার ক্যারিয়ারের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, আমি মনে করি যে কোনো পেশার মাধ্যমেই খ্যাতি ও শ্রদ্ধা অর্জন করা যায় এবং আমি আমার কঠোর পরিশ্রম ও সততার কারণেই ললিউডে এই জনপ্রিয়তা অর্জন করতে পেরেছি।

তবে, দর্শক নন্দিত এই তারকা পুনর্ব্যক্ত করেছেন যে চলচ্চিত্রে সাফল্য উপভোগ সত্ত্বেও তিনি আর শোবিজ জীবনে ফিরছেন না।তিনি বলেন, ‘আমি চলমান সকল প্রকল্প থেকে ইতোমধ্যে নিজেকে সরিয়ে নিয়েছি এবং এতে আর অংশ নিচ্ছি না।’তিনি জানান, তিনি এখন নিয়মিত হিজাব পরছেন এবং হিজাব ছাড়া কখনো ঘর থেকে বাইরে বের হবেন না।

নূর ২০০০ সালে শান শহিদের বিপরীতে ‘মুজে চান চাহিয়া’ ছবিতে অভিনয় করে পাকিস্তানের শীর্ষ অভিনেত্রী হিসেবে আবির্ভূত হন। এর পর টানা কয়েক বছর তার অভিনয় করা একাধিক সিনেমা ব্যবসা সফল হয়।

এছাড়াও নূর নাট্য শিল্পের সঙ্গে জড়িত ‘উফ ইয়াহ লারিকিয়ান’ এবং ‘মেরে আগনে মেইন’ এর মতো প্রকল্পগুলোতে কাজ করেছেন। তিনি টিভি অনুষ্ঠান ‘মনিং শো’ উপস্থাপনা করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

নূর এখন থেকে কেবল ধর্মীয় অনুষ্ঠান সমূহ করার ইচ্ছা ব্যক্ত করেন।
তিনি বলেন, আমি একজন পরিবর্তিত নারী। আমার দর্শনসমূহও পরিবর্তিত হয়েছে। আমার পরিশ্রম আমাকে আল্লাহ’র কাছাকাছি নিয়ে এসেছে এবং আমি আমার এই রূপান্তর সবার সঙ্গে ভাগ করে নেয়া্র পাশাপাশি এই পথ সম্পর্কে জ্ঞান অর্জন করতে চাই।

তিনি আরো বলেন, আমি ধর্মীয় অনুষ্ঠান করবো। বিশেষত ইসলামিক প্রক্রিয়ার মধ্যে ইসলাম গ্রহণ সম্পর্কে শিখব।

দেখা হয়েছে: 457
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪