|

ইসলাম ধর্মে গুজব সৃষ্টি ও গণপিটুনির কোন বিধান নেই: পুলিশ সুপার

প্রকাশিতঃ ১০:৪২ অপরাহ্ন | জুলাই ২৯, ২০১৯

ইসলাম ধর্মে গুজব সৃষ্টি ও গণপিটুনির কোন বিধান নেই: পুলিশ সুপার

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■ ছেলে ধরা সংক্রান্ত গুজব প্রতিরোধে নড়াইল জেলার পুলিশ সুপার নির্দেশনায় জেলা পুলিশের আয়োজনে আজ সকাল সাড়ে ৭টার দিকে জেলার নড়াইল সদর, নড়াইলের লোহাগড়া, নড়াইলের কালিয়া এবং নড়াইলের নড়াগাতী  বিভিন্ন এলাকার মাদরাসায় উপস্থিত হয়ে মুসল্লীদের মাঝে ছেলেধরা গুজবের বিরুদ্ধে “গণ সচতেনতামূলক প্রচারণা সভায়” বক্তৃতা প্রদান করেন নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন।

মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, কোরান, হাদিস ও আইনের আলোকে গুজব পরিনতি এবং গুজব প্রতিরোধে করনীয় বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন, পবিত্র ইসলাম ধর্মে গুজব সৃষ্টি ও গণপিটুনি দেওয়ার কোন বিধান নেই। বরং গুজব সৃষ্টি ও ছড়ানো পাপ, যার জন্য ভোগ করতে হবে মহা শাস্তি। এ সংক্রান্তে তিনি বিভিন্ন কোরআন হাদিস এর দৃস্টান্ত তুলে ধরেন।

গণপিটুনিতে যারা যেভাবেই অংশগ্রহণ করুক না কেন,সবাই সমান অপরাধী। গণপিটুনি হারাম ও সবচেয়ে বড় গোনাহ। এ সম্পর্কে কুরআন ও হাদিসে রয়েছে সুস্পষ্ট বক্তব্য। মুসল্লীদের উদ্দ্যশে তিঁনি এসব কথা বলেন। তিঁনি আরো বলেন, ছেলেধরা গুজব ছড়িয়ে অনেকে শত্রুুতা হাসিল করছে। ছেলেধরা আতঙ্ক ছড়িয়ে কেউ কোনো ঘটনা ঘটালে তাৎক্ষণিক পুলিশকে জানানোর জন্য মুসল্লিদের প্রতি অনুরোধ জানান।

এসময় তার সাথে উক্ত কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), শেখ ইমরান, নড়াইলের (কালিয়া সার্কেল) রিপন বিশ্বাস, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও-১ এস এম ইকবাল হোসেনসহ, নড়াইলের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ ও পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীগণ।

এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, ভোরের বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ হিমেল মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 749
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪