|

কলাপাড়ায় বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল, ঈদ বাজারে মন্দাভাব

প্রকাশিতঃ ১২:০৩ পূর্বাহ্ন | জুন ১১, ২০১৮

কলাপাড়ায় বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল, ঈদ বাজারে মন্দাভাব

সাইফুল ইসলাম রয়েল,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

কলাপাড়ায় দইুদিন ধরে রৈবী আবহাওয়া বিরাজ করছে। শনিবার ইফতারির পর থেকে একটা গুমোট পরিস্থিতির পর বিচ্ছিন্ন ভাড়ি বর্ষন হচ্ছে। সেই সাথে বইছে দমকা ঝড়ো হাওয়া আর ভীতিকর বিজলী চমকানো।

চরাঞ্চলে স্বাভাবিকেরে চেয়ে থেকে ২ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় কাল বৈশাখী ঝড়ে অসংখ্য গাছ-পালা উপড়ে পড়েছে। এছাড়া অনেক মাছের ঘেরসহ পুকুর তলিয়ে গেছে।

কুয়াকাটা-আলীপুর মৎস্য ব্যবসায়ী ও ট্রলার মালিক সমিতি’র সভাপতি এবং লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা জানান, সাগর উত্তাল থাকায় কুয়াকাটা সংলগ্ন গভীর বঙ্গোপসাগরে মাছ ধরা অনেক ট্রলার তীরে ফিরতে শুরু করেছে। পটুয়াখালী নৌ-বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানায়, অভ্যান্তরীন ৬৫ ফুটের নিচের সকল নৌযানকে চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে।

এদিকে বৈরি আবহাওয়ার প্রভাব পড়েছে স্থানীয় ঈদ বাজারে। সকাল থেকে টানা হালকা-মাঝরী এবং কখনো ভারী বৃষ্টিপাতে ক্রেতা শূন্য হয়ে পড়েছে ঈদ বাজার। কলাপাড়া বন্দর ব্যবসায়ী সমিতির অর্থ বিষয়ক সম্পাদক ফরিদ উদ্দিন বিপু জানান, ঈদ বাজারের শুরু থেকে প্রকৃতি ব্যবসায়ীদের অনুকূলে নেই। ফলে ঈদকে সামনে রেখে ব্যবসায়ীরা যে পরিমান বিনিয়োগ করেছে ক্রেতা না থাকায় তাদের লোকসানের মুখে পড়তে হবে।

স্থানীয় আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, মৌসুমী বায়ুর প্রভাবে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এ জন্য সারাদেশে এমন পরিস্থিতি আরো দু’তিন থাকতে পারে।

দেখা হয়েছে: 770
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪