|

ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউপি উপ নির্বাচন স্থগিত

প্রকাশিতঃ ৯:৫৮ অপরাহ্ন | জুলাই ২৪, ২০১৯

ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউপি উপ নির্বাচন স্থগিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন হলেও উচ্চ আদালতের নিদের্শে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচনটি স্থগিত ঘোষণা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ছিল এ উপ নির্বাচন।

উপজেলার জাটিয়া ইউনিয়ন পরিষদের সদস্যদের অনাস্থা ও অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল হক ঝন্টুকে বহিস্কার করে স্থানীয় সকার মন্ত্রণালয়। এর পর চেয়ারম্যান পদটি স্থানীয় সরকার বিভাগ শূন্য ঘোষণা করে।

ইউপি নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি-৫ এবং নির্বাচন কমিশন সচিবালয় এর ১৭ জুন জারীকৃত পত্রের প্রেক্ষিতে জাটিয়া ইউনিয়নের উপ-নির্বাচনের তফসিল ঘোষিত হয়।

উপ-নির্বাচনে অংশ নেয় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আল আমিন (নৌকা), জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আব্দুল গনি (লাঙল), স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ (চশমা) ও অ্যাভোকেট কাজী যাইদুল হক শাহজাহান (আনারস)।

আগামিকাল বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হওয়ার কথা ছিল। সে লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করে প্রশাসন। সন্ধ্যার পর ৯টি কেন্দ্রে ব্যালট বক্স ব্যালট পেপার নিয়ে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা কেন্দ্রে পৌঁছেন।

উপজেলা নির্বাচন অফিসার জিবুনন্নাহার জানান, হাইর্কোটের নিদের্শে নির্বাচন কমিশন থেকে উপ নির্বাচন বন্ধ ঘোষণা করা হয়েছে।

দেখা হয়েছে: 1207
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪