|

ঈশ্বরগঞ্জের ব্যতিক্রমী সংগঠন উযুস

প্রকাশিতঃ ৭:০৪ অপরাহ্ন | অক্টোবর ১৭, ২০১৮

ঈশ্বরগঞ্জের ব্যতিক্রমী সংগঠন উযুস

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ
ঈশ্বরগঞ্জ পৌর এলাকায় হিন্দু সম্প্রদায়ের ৫৯ জন তরুণ তরুণীকে নিয়ে ২০১২ সালে যাত্রা শুরু করে উদ্যোগী যুব সংগঠন (উযুস)।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন জাতীয় প্রোগ্রামে অংশগ্রহণ, দরিদ্র ছাত্রদের শিক্ষা বৃত্তি, ঈশ্বরগঞ্জ মুক্ত দিবসে মোমবাতি প্রজ্জ্বলন, পৌরসভা পরিষ্কার অভিযান ,দরিদ্র মেয়েদের বিয়েতে আর্থিক অনুদান ও বৃক্ষরোপনের মতো সামাজিক কর্মসূচী পালন করে আসছে। সংগঠনের সবচেয়ে আলোচিত কাজের মধ্যে শারদীয় দুর্গোৎসব। যেটি উপজেলার মধ্যে সবচেয়ে বৃহৎ ও ব্যতিক্রম আকারে অনুষ্ঠিত হয়ে থাকে।

প্রতি বছরের ন্যায় এবারও পূজাতে থাকছে ধর্মীয় আলোচনা সভা, ফ্রি ব্লাড গ্রুপিং, শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গীতি নাট্য ও আনন্দ মেলা।

সংঠনের পুজা উদযাপন কমিটির সভাপতি ডা.রাজেশ চক্রবর্তী পার্থ ও সম্পাদক প্রদীপ মিত্র বলেন, পুজাতে আমরা সবসময় ভিন্নমাত্রার কিছু অনুষ্ঠানের আয়োজন করার চেষ্টা করি। প্রতি বছরের মতো এবারও রয়েছে বিভিন্ন রকমের অনুষ্ঠানমালা।

সোমবার রাতে ব্রহ্মচারী বিজয়কৃষ্ণের বেদ পাঠের পর মন্দির প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অলোক ঘোষ ছোটনের সভাপতিত্বে ও নীলকন্ঠ আইচ মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্বামী ভক্তিপ্রদানন্দ, এড. শেখর রঞ্জন ভদ্র, হিমাংশু ভূষণ দেবনাথ, নিখিল রঞ্জন রায়, মায়া রানী সরকার, জগদীশ দাস প্রমুখ।সংগঠনের সভাপতি স্বপ্নীল সাহা নিখিল ও সম্পাদক সুদীপ্ত সাহা অমিত সাহা জানান, সদস্যদের সামাজিক দায়বদ্ধতা থেকে এ সংগঠনের যাত্র শুরু আর সকলের সহযোগিতায় সামনে এগিয়ে যাওয়া।

দেখা হয়েছে: 564
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪