|

ঈশ্বরগঞ্জে ছাত্রলীগের কমিটি নিয়ে বিক্ষোভ

প্রকাশিতঃ ৪:৫৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ২২, ২০১৯

ঈশ্বরগঞ্জে ছাত্রলীগের কমিটি নিয়ে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ছাত্রলীগের কমিটি ঘিরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রলীগের একাংশ। রোববার দুপুরে পৌর ছাত্রলীগের একাংশ ওই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

জানা যায়, বর্তমান উপজেলা কমিটি পৌর শাখা ও ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ সহ বিভিন্ন ইউনিয়নে নতুন করে কমিটির অনুমোদন দিয়েছে। এসব নতুন কমিটির প্রতিবাদে পৌর ছাত্রলীগের একাংশ রোববার দুপুরে পৌর সদরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

বিক্ষোভ কারীদের দাবী ক’শ্রেণির পৌরসভা ও সরকারি কলেজের নতুন কমিটির অনুমোদন কেবল জেলা ছাত্রলীগেই দিতে পারে। তা ছাড়া ছাত্রলীগের গঠনতন্ত্রের বিধান অনুযায়ী এসব কমিটি কেবল এক বছরের জন্যে অনুমোদিত হয়। কিন্তু উপজেলা ছাত্রলীগ গঠনতন্ত্রের বাহিরে গিয়ে দুই বছর মেয়াদী নতুন কমিটির অনুমোদন দিচ্ছে।

তাছাড়াও এসব অনুমোদিত নতুন কমিটিতে বিবাহিত, অ-ছাত্র, মাদকাসক্ত এবং মাদক মামলার আসামী রয়েছে বলে তারা অভিযোগ করেন। বিক্ষোভ মিছিল শেষে পৌর সদরের মুক্তিযোদ্ধা মোড় এলাকায় এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভা করে। এতে বক্তব্য রাখেন, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাসান সিজান, হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক আর,জে রিয়াদ প্রমুখ।

এ বিষয়য়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বলেন, জেলা কমিটিও যে কোন শাখায় নতুন কমিটি দিতে পারেন তবে ঈশ্বরগঞ্জে ইতোপূর্বে এমন ঘটনা ঘটেনি। পৌর শাখা ও সরকারি কলেজ শাখা কমিটি গুলো পূর্বের নিয়ম অনুসারে দেওয়া হয়েছে। আমার জানা মতে কোন শাখায় অ-ছাত্র, মাদকের সাথে যুক্ত ও বিবাহিত এমন কাউকেই নেওয়া হয়নি তারপরও যদি কারো বিরুদ্ধে এমন প্রমান মেলে তবে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 676
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪