|

ঈশ্বরগঞ্জে সুদের টাকা আদায় করতে বসত ঘরে তালা দিয়েছে ১ দাদন ব্যবসায়ী

প্রকাশিতঃ ১:৫৩ পূর্বাহ্ন | ডিসেম্বর ০৩, ২০১৮

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের বড় ডাংরী গ্রামে দিন মজুর জামির উদ্দিনের বসত ঘরে তালা ঝুলিয়ে দিয়েছে একই গ্রামের দাদন ব্যবসায়ী আনিস মিয়া।

এব্যপারে দাদন ব্যবসায়ী আনিস মিয়ার বিরুদ্ধে ময়মনসিংহ নির্বাহী ম্যজিঃ আদালতে জামির উদ্দিন মামলা দায়ের করেছেন।

মামলা সুত্রে জানা যায় জামির উদ্দিনের ছেলে জুলহাস উদ্দিন গাড়ী ব্যবসার জন্য প্রায় দুই বছর আগে একই গ্রামের আব্দুল মতিন মিয়ার পুত্র আনিস মিয়ার কাছ থেকে তিন লক্ষ টাকা সুদি নেয়। প্রতি মাসে তাকে ত্রিশ হাজার টাকা করে সুদ দেয়ার কথা।

কিন্তু গাড়ীতে আয় উপার্জন কম হওয়ায় জুলহাস উদ্দিন ত্রিশ হাজার করে আঠারো মাস পর্যন্ত সুদের লাভ পরিশোধ করেন।

দৈনন্দিন জীবিকা নির্বাহ করার পর আয়ের সাথে সুদের লাভের সঙ্গতি না থাকায় দিন দিন সুদের হার জ্যামিতিক হারে বৃদ্ধি পেতে থাকে। অপরদিকে কোম্পানি থেকে কিস্তিতে নেয়া গাড়ী দুটির কিস্তি সময় মত পরিশোধ করতে না পারায় কোম্পানি গাড়ী দুটি নিয়ে যায়। এতে জুলহাস দিশেহারা হয়ে পড়েন। অর্থ সঙ্কটের কারণে জুলহাস পরিবার পরিজন নিয়ে ঢাকায় কষ্টে দিনাতিপাত করতে থাকেন।

এদিকে দাদন ব্যবসায়ী আনিস টাকা আদায়ের জন্য ৪-৫ জন লোক নিয়ে জুলহাসের বাবা জামির উদ্দিনকে নরসিংদী থেকে তুলে বড় ডাংরী গ্রামে নিয়ে আসেন। গত ২৮ অক্টোবর রবিবার এলাকার লোকজন নিয়ে একতরফা একটি দরবারে জুলহাসের হিস্যার বাড়ীর জমি টুকু রেজিস্ট্রি করে নেয়ার সিদ্ধান্ত গ্রহন করে। ওই দিন জামির উদ্দিনের বসত ঘরে তালা ঝুলিয়ে দিয়ে জামির উদ্দিনকে ঈশ্বরগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে এসে অস্ত্রের মুখে পাঁচটি অলিখিত ষ্ট্যাম্পে জামিরকে স্বাক্ষর করতে বলে আনিস। অস্ত্র ও প্রাণ ভয়ে ইচ্ছার বিরুদ্ধে ৫ টি খালি ষ্ট্যাম্পে জামির উদ্দিন স্বাক্ষর করেন বলে জানান।

ষ্ট্যাম্পে স্বাক্ষর করে ছাড়া পাওয়ার পর স্বাক্ষরিত স্ট্যাম্প গুলো উদ্ধারের জন্য জামির উদ্দিন গত ২৯ নভেম্বর ময়মনসিংহ নির্বাহী ম্যাজিঃ আদালতে আনিস সহ অজ্ঞাত নামা ৪-৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন এবং ঈশ্বরগঞ্জ থানায়ও একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের ভিত্তিতে থানার এএসআই আব্দুল্লাহ আল মাসুম ঘটনা স্থলে গিয়ে অভিযোগের সত্যতা পান বলে জানান। দাদন ব্যবসায়ীর ভয়ে জামির উদ্দিন ও তার ছেলে জুলহাস উদ্দিন বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। একমাস অতিবাহিত হওয়ার পরও জামির উদ্দিনের ঘরের দরজায় দাদন ব্যবসায়ীর তালা ঝুলছে।

দেখা হয়েছে: 798
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪