|

ঊনসত্তরের এদিনে স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল-পাঠান

প্রকাশিতঃ ১১:০৭ অপরাহ্ন | জানুয়ারী ২৪, ২০১৯

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ঐতিহাসিক ঊনসত্তরের গণঅভ্যুত্থান দিবস ও’৬৯-এর গণঅভ্যুত্থানে শহীদ আলমগীর মনসুর মিন্টুর ৫০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনায় স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, মূলত ঊনসত্তরের এদিনেই স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল বলে মন্তব্য করেছেন অধ্যাপক ইউসুফ খান পাঠান।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকালে নগরীর মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে শহীদ আলমগীর মনসুর মিন্টু মেমোরিয়াল ফাউন্ডেশনের আয়োজনে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

আলোচনাসভায় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা মো: উসমান গণি সুমনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সারোয়ার জাহানের পরিচালনায় বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক ডাকসুর ভিপি অধ্যাপক ইউসুফ খান পাঠান, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, জেলা আ’লীগের সহ-সভাপতি পীযুষ ক্লান্তি সরকার,আলমগীর মনসুর মিন্টু মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ নীহাররঞ্জন রায়, এফপিএবির মিজানুর রহমান খান লিটন, বীর মুক্তিযোদ্ধা এমএ কাশেম, সমাজসেবক হুমায়ুন মনসুর, ফাউন্ডেশনের সভাপতি সাজিদুল ইসলাম, সাধারন সম্পাদক আবু ইমরান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ইউসুফ খান পাঠান বলেন,মূলত ঊনসত্তরের এদিনে স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল। তিনি বলেন, এই গণঅভ্যুত্থানে আইয়ুব খানের পতনের পর বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ সংগ্রাম, ’৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় এবং একাত্তরে মহান মুক্তিযুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে আমরা পেয়েছি হাজার বছরের লালিত স্বপ্ন প্রিয় স্বাধীনতা।

১৯৬৯ সালে আলমগীর মনসুর মিন্টুর মৃত্যুর পরপরই তার স্মরণে শহরের সি কে ঘোষ রোডে কলেজ প্রতিষ্ঠা করা হয়।

দেখা হয়েছে: 661
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪